২০১৪’র আগে ভিডিও অ্যাড চালু করছেনা ফেসবুক

সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানি ফেসবুক কর্তৃপক্ষ সাইটটিতে ভিডিও বিজ্ঞাপন চালুর ব্যাপারে আরও সতর্ক হয়ে সিদ্ধান্ত নিচ্ছে। চলতি বছরের মাঝামাঝি সময়ের মধ্যেই ভিডিও অ্যাড লঞ্চ করার কথা ভাবলেও শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। আর এখন অল থিংস ডি জানাচ্ছে অন্তত ২০১৪ সালের পূর্বে কোন ভিডিও বিজ্ঞাপন চালু করতে যাচ্ছেনা ফেসবুক।

এমনিতেই সাইটটির ১.৫ বিলিয়ন ব্যবহারকারী বর্তমানে নব্য মোবাইল ও ওয়েব ভার্সনের বিজ্ঞাপন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করছে। এর সাথে এখনই ভিডিও অ্যাড এলে তা ইউজারদের বিরক্তির কারণ হতে পারে। আগেও হয়ত শুনেছেন, ফেসবুকের ভিডিও বিজ্ঞাপনগুলো পেইজে এসে নিজ থেকেই প্লে হবে।

এর আগে এডএজ জানিয়েছিল, ভিডিও বিজ্ঞাপন চালু হলে একজন ব্যবহারকারী প্রতিদিন সর্বোচ্চ তিনটি এড দেখবেন।

ঐ প্রতিবেদন থেকে আরও জানা যায়, বর্তমানে ফেসবুক প্রতিদিনের জন্য চার স্লটে ভিডিও বিজ্ঞাপনের বুকিং নিচ্ছে। এক্ষেত্রে ১৮-৫৪ বছর বয়সী ফেসবুকারদের জন্য স্পেস বরাদ্দ দেয়া হচ্ছে। ওয়াল স্ট্রিট জার্নাল লিখছে, সকল অ্যাড স্লট বিক্রি করতে পারলে উক্ত খাত থেকে প্রত্যেকদিন ২ মিলিয়ন ডলার আয় করবে ফেসবুক।

১৫ সেকেন্ড ব্যপ্তিকাল বিশিষ্ট এসব বিজ্ঞাপন প্লে হওয়ার সময় সেগুলো ডেস্কটপের ডান ও বাম কলাম পর্যন্ত দখল করে নিতে পারে। আর “বিজ্ঞাপনবান্ধব” নতুন নিউজফিড ডিজাইন চালু হওয়ায় এখন কিছু কিছু ইমেজ ভিত্তিক এডও মনিটরের প্রায় অনেকটা জায়গা জুড়ে উপস্থিত হচ্ছে।

ফেসবুকে ভিডিও অ্যাড চালুর বিষয়টিকে আপনি কীভাবে দেখছেন? ফেসবুক হোমপেজ খুলেই স্বয়ংক্রিয়ভাবে ভিডিও বিজ্ঞাপন বেজে উঠলে কেমন লাগবে? মন্তব্যের মাধ্যমে জানাতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,440 other subscribers

Comments