প্রতারণার শাস্তিস্বরূপ ৩৪০,০০০ ডলার জরিমানার মুখে স্যামসাং!

By -

galaxy smartphone samsungতাইওয়ানে অর্থের বিনিময়ে লোকজন ভাড়া নিয়ে বিভিন্ন ফোরামে নিজেদের পক্ষে ও প্রতিযোগী কোম্পানি সম্পর্কে কটু মন্তব্য করাতে গিয়ে ধরা খেয়ে গেছে স্যামসাং। চলতি বছর এপ্রিল মাসে এ সঙ্ক্রান্ত আমার আরেকটি পোস্টে হয়ত জেনেছেন, তাইওয়ান কর্তৃপক্ষ দেশটিতে স্যামসাংয়ের বিরুদ্ধে প্রতারণামূলক বিজ্ঞাপনী কার্যক্রম পরিচালনার অভিযোগ এনেছিল।

কোরিয়ান কোম্পানিটি অনলাইনে এইচটিসি সম্পর্কে নেতিবাচক মন্তব্য ছড়ানোর উদ্দেশ্যে কিছু ছাত্রছাত্রী নিয়োগ দিয়েছে বলে ঐসময় সন্দেহ করা হচ্ছিল। এছাড়া নিজেদের পণ্য সম্পর্কে ভাল রিভিউ লেখার জন্যও অর্থ খরচের অভিযোগ এসেছে গ্যালাক্সি ডিভাইস নির্মাতার বিরুদ্ধে।  তখন দেশটির ফেয়ার ট্রেড কমিশন (এফটিসি) স্যামসাংয়ের কার্যক্রমের ওপর আনুষ্ঠানিক তদন্ত শুরু করে। আর এই অক্টোবরের শেষ প্রান্তে এসে কোরিয়ান কোম্পানিটি দোষী সাব্যস্ত হয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

প্রতিযোগিতায় এগিয়ে থাকতে “ডার্টি ট্রিক্স” ব্যবহার করছে স্যামসাং ?

এফটিসি বলছে, তাইওয়ানিজ অনলাইন ফোরামগুলোতে স্যামসাংয়ের পক্ষে ইতিবাচক রিভিউ ও প্রতিদ্বন্দ্বী কোম্পানির পণ্য সম্পর্কে নেতিবাচক পোস্ট করার জন্য বড় আকারের জনবল নিয়োজিত ছিল। তবে এক্ষেত্রে প্রতিযোগী কোম্পানির স্থানে নির্দিষ্ট করে কোন প্রতিষ্ঠানের নাম উল্লেখ করেনি এফটিসি। বলাই বাহুল্য, তাইওয়ানে স্যামসাংয়ের অন্যতম প্রধান টার্গেট এইচটিসি।

অবশ্য, কোরিয়া থেকে এসে স্যামসাং একাই এই কাজ করতে পারেনি; বরং তাইওয়ানের একাধিক স্থানীয় মার্কেটিং কোম্পানিও এর সাথে জড়িত ছিল যাদের মধ্যে দুটি প্রতিষ্ঠান এজন্য মোট ১০০,০০০ ডলার জরিমানা গুনতে যাচ্ছে।

প্রথম প্রথম স্যামসাং বিষয়টি সম্বন্ধে অবগত না থাকার কথা বললেও সর্বশেষ এই তথ্য প্রকাশের পর তারা বলছে যে, গ্রাহকদের সাথে স্বচ্ছ ও সৎভাবে যোগাযোগ রক্ষার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধই থাকবে বেস্টসেলার এন্ড্রয়েড ফোন নির্মাতা।

প্রসঙ্গত উল্লেখ্য, তাইওয়ানের ফেয়ার ট্রেড এজেন্সি গত বছর স্যামসাংকে অন্তত দুইবার অর্থদণ্ড দিয়েছে। এর মধ্যে একটি অভিযোগ ছিল সিন্ডিকেট করে অবৈধভাবে অপটিক্যাল ডিস্ক ড্রাইভের মূল্য পূর্বনির্ধারণ এবং অপরটি গ্যালাক্সি ওয়াই ডুয়োসের বিভ্রান্তিমূলক বিজ্ঞাপন প্রচার।

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply