লুমিয়া ২৫২০ ট্যাবলেট উন্মোচন করল নকিয়া!

ঘন্টাখানেক আগে আবু ধাবিতে অনুষ্ঠিত হল নকিয়া ওয়ার্ল্ড ইভেন্ট। এতে নতুন পাঁচটি স্মার্টফোন ও একটি লুমিয়া ট্যাবলেট বাজারে আনার ঘোষণা দিয়েছে ফিনিশ কোম্পানিটি। হ্যাঁ, আপনি ঠিকই পড়ছেন, নকিয়া আজ ৫টি মোবাইল উন্মোচন করেছে। সেই সাথে থাকছে একটি উইন্ডোজ আরটি চালিত লুমিয়া ট্যাবলেট।

আজকের ঘোষিত ট্যাবটিই হচ্ছে এ পর্যন্ত নির্মিত সবচেয়ে বড় লুমিয়া ডিভাইস। ২৫২০ মডেলের এই গেজেটটি মূলত মাইক্রোসফট উইন্ডোজ আরটি অপারেটিং সিস্টেম চালিত ও নকিয়া নির্মিত ট্যাবলেট কম্পিউটার। এটি সার্ফেস ২ এর সাথে হাড্ডাহাড্ডি লড়াই করতে পারবে।

লুমিয়া ২৫২০ ট্যাবে পাবেন চমৎকার রঙ ও দর্শন কোণ সমৃদ্ধ ১০.১ ইঞ্চি (১৯২০x১০৮০পি) স্ক্রিন, ২.২ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ২জিবি র‍্যাম, ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ, মেমোরি কার্ড স্লট, ৬.৭ মেগাপিক্সেল ব্যাক-২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮০০০ এমএএইচ ব্যাটারি, ইউএসবি পোর্ট, বিল্ট ইন অফিস স্যুট, উইন্ডোজ আরটি ৮.১ অপারেটিং সিস্টেম প্রভৃতি।

লুমিয়া ২৫২০ এর হাই রেস্যুলেশন ও লো রিফ্লেক্টিভ ডিসপ্লে খোলা আকাশের নিচে রোদের মধ্যেও ট্যাবটি ব্যবহারোপযগী করে তুলবে।

নকিয়ার এই প্রথম ট্যাবলেটের মূল্য হবে ৪৯৯ মার্কিন ডলার। সেইসাথে বাড়তি ১৪৯ ডলার খরচ করে সার্ফেস-স্টাইল ‘পাওয়ার কিবোর্ড’ (বিল্ট-ইন ব্যাটারি যুক্ত) কিনলে ট্যাবলেটটির মূল ১১ ঘন্টা ব্যাটারি লাইফের সাথে আরও ৫ ঘন্টা ব্যাকআপ যোগ করবে।

চলতি বছরের শেষ নাগাদ বাজারে আসবে লুমিয়া ২৫২০ ট্যাবলেট। এটি সত্যিকার অর্থেই একটি সুন্দর গেজেট, কিন্তু এর বাজারে আসা ও ভোক্তা প্রতিক্রিয়ার অল্প কিছুদিনের মধ্যেই নকিয়ার মোবাইল ডিভিশনের বিদায় ঘন্টা বেজে উঠবে। তখন মাইক্রোসফটের হাত ধরেই পথ চলবে লুমিয়া ব্র্যান্ড।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *