এন্ড্রয়েড চালিত ল্যাপটপ তৈরি করছে লেনোভো

lenovo a10এই মুহুর্তে বিশ্বের সবচেয়ে বড় পিসি নির্মাতা কোম্পানি লেনোভো তাদের প্রথম এন্ড্রয়েড ভিত্তিক ল্যাপটপ বাজারে আনার ঘোষণা দিয়েছে। এ১০ আইডিয়াপ্যাড নামের এই নেটবুক স্টাইলের বহনযোগ্য কম্পিউটার এন্ড্রয়েড ৪.২ অপারেটিং সিস্টেমে চলবে। এতে থাকবে ১০.১ ইঞ্চি (১৩৬৬ x ৭৬৮) এইচডি ডিসপ্লে, ০.৩ মেগাপিক্সেল ওয়েবক্যাম, ১.৬ গিগাহার্টজ প্রসেসর, ৩২জিবি স্টোরেজ ও সর্বোচ্চ ২জিবি র‍্যাম। এর কোয়াড কোর এ৯ প্রসেসর ডিভাইসটিতে ৯ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাকের সুবিধা দেবে।

লেনোভো জানাচ্ছে, এ১০ গেজেটটির ‘ল্যাপটপ মুড’ কোম্পানিটির বিশেষ ডিজাইনেরর ইউজার ইন্টাফেসে আপনাকে দ্রুত ও স্বতঃস্ফূর্ত কম্পিউটিং অভিজ্ঞতা দেবে। এর কাস্টমাইজড এন্ড্রয়েডের মধ্যে নতুন একটি ফাইল ম্যানেজারও যুক্ত করা আছে যা আপনার ডকুমেন্ট, মিউজিক, ভিডিও প্রভৃতি খুঁজতে ও গুছিয়ে রাখতে সহায়ক হবে। ফুল-সাইজ কিবোর্ড, টাচপ্যাড ছাড়াও মাল্টিটাচ ডিসপ্লের মাধ্যমে ডিভাইসটিকে নিয়ন্ত্রণ করা যাবে।

লেনোভো এ১০ মূলত ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও এশিয়ার উন্নয়নশীল বাজারের জন্য ডিজাইন করা হয়েছে। এর দাম পড়বে ২৫০ মার্কিন ডলারের মত। তবে কবে নাগাদ ডিভাইসটি বাজারে আসবে তা জানা যায়নি।

আপনার কী মনে হয়, এন্ড্রয়েড চালিত ল্যাপটপ কি উইন্ডোজের পিসি মার্কেটে ভাগ বসাতে পারবে? মন্তব্যের মাধ্যমে সবার সাথে শেয়ার করতে পারেন।

কিছু কিছু মোবাইলের অপেরা মিনি ব্রাউজারে ফেসবুক কমেন্ট বক্স প্রথমবার কমেন্ট পোস্ট করার সময় কিছুটা সমস্যা করতে পারে। সেক্ষেত্রে আরও ২/১ বার কমেন্ট পোস্ট করার ট্রাই করলেই মন্তব্য পোস্ট হয়ে যাবে। অথবা, আমাদের সাইটে একাউন্ট খুলে সেই আইডি থেকে যেকোন ব্রাউজারেই দ্রুত ও ঝামেলামুক্ত উপায়ে মন্তব্য পোস্ট করতে পারেন। আমাদের সাথে রেজিস্ট্রেশন করতে এই লিংকে ক্লিক করুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,052 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.