টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ খেলা দেখার উপায়

অক্টোবর মাসের ১৭ তারিখ শুরু হতে যাচ্ছে টি২০ বিশ্বকাপ ২০২১। এবছরের টি২০ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। অক্টোবর মাসের ১৭ তারিখ শুরু হয়ে নভেম্বরের ১৪ তারিখ পর্যন্ত চলবে টি২০ বিশ্বকাপ ২০২১। 

পুরো টুর্নামেন্ট জুড়ে ৪৫টি ম্যাচে মোট ১৬টি দল অংশগ্রহণ করবে। ২০১৬ সালের টি২০ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হয় ভারতে। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারায় ইংল্যান্ড ও ভারতকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ এর কাছে হেরে যায় ইংল্যান্ড ও ওয়েস্টি ইন্ডিজ টি২০ বিশ্বকাপ ২০১৬ এর বিজয়ী হয়।

২০২১ সালের টি২০ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ড এর কাছ থেকে সবচেয়ে বেশি প্রত্যাশা থাকবে সবার। কেননা বর্তমানে টি২০ ক্রিকেট র‍্যাংকিংয়ে প্রথম স্থানে অবস্থান করছে ইংল্যান্ড। এরপরে যথাক্রমে তালিকায় রয়েছে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

চলমান কোভিড-১৯ মহামারির কারণে টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২১ এর ভেন্যু পরিবর্তন করা হয় পরপর দুইবার। প্রথমে ২০২০ সালের শেষের দিকে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ২০২১ সালের টি২০ ক্রিকেট বিশ্বকাপ। এরপর ভারতে টি২০ বিশ্বকাপ ২০২১ এর ভেন্যু ঠিক করা হলেও পরবর্তীতে জুন মাসে ইউনাইটেড আরব আমিরাতে বিশ্বকাপের ভেন্যু ঠিক করা হয়।

কোভিড-১৯ মহামারির কারণে প্রতিটি দলই কম ক্রিকেট ম্যাচ খেলতে পেরেছে। এর প্রভাব পড়তে পারে ক্রিকেট বিশ্বকাপ ২০২১ ম্যাচগুলোর ক্ষেত্রে। এইবছরের টি২০ বিশ্বকাপে হয়ত কোনো অপ্রত্যাশিত বিজয়ীর দেখা মিলতে পারে।

২০২১ টি২০ বিশ্বকাপ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচি – 2021 T20 World Cup Cricket Schedules

টি২০ বিশ্বকাপ দুইটি রাউন্ডে বিভক্ত। প্রথম রাউন্ডে ১২টি ম্যাচে ৮টি দল অংশগ্রহণ করবেঃ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, নামিবিয়া, ওমান, পাপুয়া নিউ গিনি। এই দলগুলোর মধ্যে চারটি দল সুপার ১২ এ উন্নিত হবে।

এরপর সুপার ১২ এ প্রথম রাউন্ডের চারটি দল ও ৮টি শীর্ষ দল অংশগ্রহণ করবেঃ ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

এরপর এই ১২টি দলকে ছয়টি করে দলে অন্তর্ভুক্ত করে দুইটি গ্রুপ তৈরী হবে। এরপর যথাক্রমে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২১ ফিক্সচার – T20 Cricket World Cup 2021 Fixtures

অক্টোবর ১৭

  • ওমান ভার্সেস পাপুয়া নিউ গিনি, বিকাল ৪টা
  • বাংলাদেশ ভার্সেস স্কটল্যান্ড, রাত ৮টা

অক্টোবর ১৮

  • আয়ারল্যান্ড ভার্সেস নেদারল্যান্ডস, বিকাল ৪টা
  • শ্রীলঙ্কা ভার্সেস নামিবিয়া, রাত ৮টা

অক্টোবর ১৯

  • স্কটল্যান্ড ভার্সেস পাপুয়া নিউ গিনি, বিকাল ৪টা
  • বাংলাদেশ ভার্সেস ওমান, রাত ৮টা

অক্টোবর ২০

  • নামিবিয়া ভার্সেস নেদারল্যান্ডস, বিকাল ৪টা
  • শ্রীলঙ্কা ভার্সেস আয়ারল্যান্ড, রাত ৮টা

অক্টোবর ২১

  • বাংলাদেশ ভার্সেস পাপুয়া নিউ গিনি, বিকাল ৪টা
  • ওমান ভার্সেস স্কটল্যান্ড, রাত ৮টা

অক্টোবর ২২

  • নামিবিয়া ভার্সেস আয়ারল্যান্ড, বিকাল ৪টা
  • শ্রীলঙ্কা ভার্সেস নেদারল্যান্ডস, রাত ৮টা

👉 টি২০ বিশ্বকাপ ক্রিকেট ২০২১ পুরো সময়সূচী জানুন

চলুন জেনে নেওয়া যাক কিভাবে টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ ক্রিকেট খেলা দেখবেন।

টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ খেলা দেখার উপায়

টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ টিভি চ্যানেল – T20 Cricket World Cup Live TV Channels

টিভিতে দেখা যাবে ২০২১ সালের টি২০ ক্রিকেট বিশ্বকাপ। দুইটি লাইভ টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে এই বছরের টি২০ ক্রিকেট বিশ্বকাপ।

চ্যানেল দুইটি হলোঃ

  • টি স্পোর্টস (T Sports)
  • জিটিভি / গাজি টিভি(GTV)

টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ টিভি অনলাইন – Watch T20 World Cup 2021 Live Online

অনলাইনে দেখা যাবে টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২১। জিটিভি ও টি স্পোর্টস টিভি চ্যানেলে লাইভ খেলা দেখা যাবে, এটি আমরা ইতিমধ্যেই জেনেছি। এবার জানি চলুন কিভাবে অনলাইনে দেখবেন টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২১ সালের খেলা।

খুব সম্ভবত ইউটিউবে খেলা দেখতে পারবেন না ২০২১ সালের ক্রিকেট বিশ্বকাপ এর। কেননা কপিরাইট সংক্রান্ত ইস্যুর কারণে অনলাইনে লাইভস্ট্রিম করতে টিভি চ্যানেল বা ইউটিউব চ্যানেলের রেস্ট্রিকশন থাকতে পারে। তাই সম্ভবত টি২০ বিশ্বকাপ ২০২১ ইউটিউব লাইভ এ দেখা যাবেনা।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

তবে টি২০ বিশ্বকাপ ক্রিকেট ২০২১ এর খেলা দেখা যাবে স্ট্রিমিং অ্যাপ ও ওয়েব প্ল্যাটফর্ম, র‍্যাবিটহোল এর মাধ্যমে। বিকাশ পেমেন্ট এর মাধ্যমে এই অ্যাপে খুব সহজে অনলাইনে খেলা দেখা যাবে দৈনিক বা মাসিক ফি এর বিনিময়ে। এজন্য আপনি চাইলে র‍্যাবিটহোল ওয়েবসাইট https://www.rabbitholebd.com/ ভিজিট করতে পারেন অথবা তাদের মোবাইল অ্যাপ ডাউনলোড করতে পারেন।

র‍্যাবিটহোল অ্যাপ এ কেনা যাবে দৈনিক বা মাসিক প্যাকেজ, যার মাধ্যমে দেখা যাবে টি২০ ক্রিকেট বিশ্বকাপ এর খেলা। দৈনিক প্যাকেজ এর দাম ২০টাকা ও মাসিক প্যাকেজ এর দাম ৯৯টাকা। এই প্যাকেজের পেমেন্ট করা যাবে বিকাশের মাধ্যমে।

👉 র‍্যাবিটহোল অ্যাপ ডাউনলোড করুন

অনলাইনে টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ ভিডিও স্ট্রিমিং দেখার আরো কিছু সোর্স পাওয়া মাত্রই আমরা এই পোস্ট আপডেট করে দেবো। সুতরাং আমাদের সাথেই থাকুন।

এফএম রেডিওতে টি২০ বিশ্বকাপ ২০২১ ক্রিকেট লাইভ ধারাভাষ্য – T20 Cricket World Cup 2021 Live in FM Radio

বাংলাদেশের বিভিন্ন এফএম রেডিও চ্যানেলেও শুনতে পারবেন এবারের ক্রিকেট টি২০ বিশ্বকাপ এর লাইভ ধারাভাষ্য এবং আপডেট। বিশেষ করে রেডিও ভূমি এফএম ৯২.৮ এ এবং তাদের ফেসবুক পেজওয়েবসাইটে সরাসরি খেলার আপডেট ও ধারভাষ্য শুনতে পারেন।

অনলাইনে ফ্রি টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ দেখার উপায়

আপনি যদি কোনো সাইটে টাকা খরচ না করে শুধুমাত্র ইন্টারনেট সংযোগ দিয়ে টি২০ বিশ্বকাপ খেলা দেখতে চান, তাহলে সেটাও সম্ভব। তবে, এখানে জেনে রাখা ভাল, এই ফ্রি লাইভ খেলা দেখার পদ্ধতি সব সময় ভালোভাবে কাজ নাও করতে পারে।

বায়োস্কোপ লাইভঃ আপনি যদি একজন গ্রামীণফোন গ্রাহক হয়ে থাকেন আর মাইজিপি অ্যাপ ব্যবহার করেন তাহলে আপনি মাইজিপি অ্যাপের পয়েন্ট ব্যবহার করে ফ্রি খেলা দেখতে পারবেন। মাইজিপি অ্যাপ থেকে এর পয়েন্ট রিডিম করে বায়স্কোপ প্রাইম পাস নিয়ে নিন। এরপর জিপি ইন্টারনেট ব্যবহার করে মাইজিপি অ্যাপে অথবা বায়স্কোপ অ্যাপে নতুন করে লগইন করুন।

এরপর আপনি আপনার বায়স্কোপ প্রাইম পাস দিয়ে টি২০ খেলা লাইভ দেখতে পারবেন। এভাবে নতুন করে জিপি নেট দিয়ে লগইন করার পর আপনার বাসায় ওয়াইফাই থাকলে ওয়াইফাই দিয়েও খেলা দেখতে পারবেন। এমনকি www.bioscopelive.com ওয়েবসাইট ভিজিট করে কম্পিউটার অথবা স্মার্ট টিভিতেও খেলা দেখতে পারবেন।

লোকাল এফটিপি সার্ভারঃ আপনি যদি ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন ব্যবহার করেন তাহলে আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার ফ্রি এফটিপি সার্ভার সেবা দিতে পারে। তারা অনেক সময় কর্পোরেট চুক্তির মাধ্যমে লাইভ টিভি দেখার ওয়েবসাইট বাঁ আইপি এড্রেস প্রদান করে থাকে। তাদের সাথে কথা বলে দেখুন আপনার জন্য এরকম কোনো ফ্রি অফার আছে কিনা।

ফেসবুক লাইভঃ কেউ কেউ ফেসবুক পেজ বাঁ প্রোফাইল থেকে ব্যক্তিগত উদ্যোগে খেলার লাইভ ভিডিও দেখিয়ে থাকে। খেলা চলাকালীন T20 Cricket World Cup 2021 Live লিখে ফেসবুকে সার্চ করে এরকম লাইভ ভিডিও পেতে পারেন। তখন ফেসবুকেই লাইভ দেখতে পারবেন টি২০ ক্রিকেট বিশ্বকাপ। যদিও এই লাইভ স্ট্রিম ভিডিওগুলো অনেক সময় বিঘ্নিত হয়।

টি২০ বিশ্বকাপ ২০২১ লাইভ স্কোর – T20 Cricket World Cup 2021 Live Score

টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২১ এর লাইভ স্কোর দেখা যাবে গুগল এর মাধ্যমে। টি২০ বিশ্বকাপ ২০২১ এর লাইভ স্কোর দেখতে “T20 World Cup বা T20 World Cup Live Score” লিখে গুগল এ সার্চ করুন।

এছাড়াও আইসিসি এর অফিসিয়াল অ্যাপ, ICC Men’s T20 World Cup 2021 ব্যবহার করে নতুন সব খবর, লাইভ স্কোর, ম্যাচ এর হাইলাইটস, গেম এর ক্লিপস, ইত্যাদি দেখা যাবে। অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

টি ২০ ক্রিকেট বিশ্বকাপ মোবাইলে দেখা যাবে?

হ্যাঁ। আপনি এবারের টি২০ বিশ্বকাপ ক্রিকেট খেলা মোবাইলে লাইভ দেখতে পারবেন। এজন্য বেশ কিছু ওয়েবসাইট এবং অ্যাপ আছে।

টি২০ বিশ্বকাপ ২০২১ কি ইউটিউবে দেখা যাবে?

কপিরাইট সংক্রান্ত কারণে এবছরের টি ২০ বিশ্বকাপ ক্রিকেট ইউটিউবে দেখানোর সম্ভাবনা কম। তবে বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্ম তাদের নিজস্ব অ্যাপে ও ওয়েবসাইটে খেলা দেখাবে। অবশ্য কিছু কিছু ইউটিউব চ্যানেল লাইভ স্কোর দেখাতে পারে, যদিও সেগুলো অফিসিয়ালভাবে সাপোর্টেড নাও হতে পারে।

টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২১ সালে কে বিজয়ী হবে বলে আপনার ধারণা? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,973 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.