উইন্ডোজ ১০ ‘ফল ক্রিয়েটরস আপডেট’ রিলিজ করেছে মাইক্রোসফট

By -

উইন্ডোজ ১০ এর জন্য নতুন একটি মেজর আপডেট রিলিজ করেছে মাইক্রোসফট। এর নাম ফল ক্রিয়েটরস আপডেট। গত এপ্রিল থেকে আপডেটটি নিয়ে পরীক্ষানিরীক্ষা শুরু হয়েছে যা এখন ডাউনলোডের জন্য উন্মুক্ত। পর্যায়ক্রমে সকল সাপোর্টেড উইন্ডোজ ১০ পিসি এই ফল ক্রিয়েটরস আপডেট নোটিফিকেশন পাবেন। তবে আপনি চাইলে এখনই ম্যানুয়ালি পিসি আপডেট করে নিতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,565 other subscribers

আপনার উইন্ডোজ ১০ পিসির আপডেট চেক করার পর যদি আপাতত ফল ক্রিয়েটরস আপডেট নোটিফিকেশন না পান, তাহলে মাইক্রোসফটের উইন্ডোজ ১০ সাইট ভিজিট করুন। সেখানে দেখবেন “Windows 10 Fall Creators Update now available” লেখা আসবে। ওখান থেকে ‘আপডেট নাউ’ বাটনে ক্লিক করে মাইক্রোসফট আপডেট এসিস্ট্যান্ট ডাউনলোড করে পিসি আপডেট করতে পারবেন। এছাড়া আপনি যদি আইএসও ডাউনলোড করে ফ্রেশ উইন্ডোজ ১০ ইনস্টল করতে চান, তাহলে পদ্ধতিটি জানতে এপ্রিলে উইন্ডোজের অন্য একটি আপডেটের জন্য আমার বিস্তারিত টিউটোরিয়াল দেখে নিতে পারেন। উইন্ডোজ ১০ ফল ক্রিয়েটরস আপডেটের জন্যও আপডেট ডাউনলোড পদ্ধতি একই। উপরের কোনো পদ্ধতি কাজ না করলে মাইক্রোসফটের অফিসিয়াল গাইডলাইন দেখুন।

উইন্ডোজ ১০ ফল ক্রিয়েটরস আপডেটে বেশ কিছু নতুন ফিচার এসেছে। যেমন উইন্ডোজ ১০ এর বিল্ট-ইন ওয়ানড্রাইভ অ্যাপে যুক্ত হয়েছে অন-ডিমান্ড ফাইল সুবিধা যার ফলে পিসিতে ক্লাউড থেকে ফাইল ডাউনলোড হবে শুধুমাত্র তখনই, যখন আপনি ওয়ানড্রাইভে থাকা সেই ফাইলের থাম্বনাইলে ক্লিক করবেন।

পিপল ইন্টিগ্রেশন ফিচার ব্যবহার করে আপনি পিসির টাস্কবারে বিভিন্ন কনটাক্ট পিন করে রাখতে পারবেন এবং দ্রুত সেখান থেকে আপনি তাদের সাথে স্কাইপ ও অন্যান্য সার্ভিসের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

মাইক্রোসফট এজ ব্রাউজারেও নতুন কিছু ফিচার এসেছে। এখন আপনি বিভিন্ন সাইটের এড্রেস শর্টকাট আকারে টাস্কবারে পিন করে রেখে দ্রুত সাইটগুলো ভিজিট করতে পারবেন।

এছাড়া ইন্টারফেস ডিজাইন, টাস্ক ম্যানেজার, সাউন্ড, করটানা, ইমোজি, পেন/টাচ ফিচারেও উল্লেখযোগ্য আপডেট এসেছে এবার। সেই সাথে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে যুক্ত হয়েছে মিক্সড রিয়েলিটি। এজন্য অবশ্য আপনার পিসি নির্মাতার কাছ থেকে একটি বিশেষ হেডসেট কিনতে হবে যার মাধ্যমে মিক্সড রিয়েলিটি উপভোগ করা যাবে। সবগুলো নতুন ফিচারের বিস্তারিত জানতে মাইক্রোসফটের ব্লগ দেখতে পারেন।

 

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply