বিল গেটস কোন মোবাইল ফোন ব্যবহার করেন?

By -

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস সম্প্রতি ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবসের সাথে তার সম্পর্ক নিয়ে কথা বলেছেন। সেই সাক্ষাৎকারে বিল গেটস জানিয়েছেন তিনি বর্তমানে কী ধরণের মোবাইল ফোন ব্যবহার করছেন। মাইক্রোসফটের প্রাক্তন সিইও বিল গেটস সম্প্রতি তার ফোন প্ল্যাটফর্ম পরিবর্তন করেছেন বলেও জানিয়েছেন।

বিল গেটস বলেছেন, তিনি সম্প্রতি এন্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার শুরু করেছেন, যেটাতে প্রচুর পরিমাণে মাইক্রোসফটের সফটওয়্যার ইনস্টল করা আছে।

তাহলে বিল গেটস এর আগে কোন ফোন ব্যবহার করতেন? আইফোন? নাকি উইন্ডোজ ফোন? তিনি একই সাক্ষাৎকারে বলেছেন, তিনি কোনো আইফোন ব্যবহার করেন না। তাহলে ধরে নেয়া যায়, এর আগে বিল গেটস উইন্ডোজ ফোন ব্যবহার করতেন, কিন্তু উইন্ডোজ ফোন নিয়ে মাইক্রোসফট আপাতত দৃশ্যমান কোনো উন্নয়ন করছেনা বলে বিল গেটস নিজেই অন্য প্ল্যাটফর্মে স্থানান্তরিত হয়েছেন।

অবশ্য ঐ সাক্ষাৎকারে বিল গেটস নির্দিষ্ট করে কোনো এন্ড্রয়েড ফোনের মডেল উল্লেখ করেননি, যেটি তিনি এখন ব্যবহার করছেন। স্যামসাং গ্যালাক্সি এস৮ এর একটি ভার্সন মাইক্রোসফট নিজেদের স্টোরে বিক্রি করে থাকে, যাতে মাইক্রোসফটের তৈরি বিভিন্ন এন্ড্রয়েড অ্যাপ ইনস্টল করা থাকে। অনুমান করে নেয়া যায়, বিল গেটস হয়ত এরকম কোনো ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড ফোন ব্যবহার করছেন।

তবে বিল গেটস এখনও উইন্ডোজ ভিত্তিক কম্পিউটার ব্যবহার করেন বলে একই সাক্ষাৎকারে জানিয়েছেন।

মডেল বা ব্র্যান্ড যাই হোক, আসল কথা হচ্ছে, বিল গেটস এখন এন্ড্রয়েড ফোন ব্যবহার করছেন। কোনো আইফোন নয়, কোনো উইন্ডোজ ফোনও নয়।

গত বছর উইন্ডোজ ফোন বিক্রির গ্লোবাল মার্কেট শেয়ার ১% এর নিচে নেমে যায়। মাইক্রোসফট গত ১ বছরের বেশি সময় ধরে নতুন কোনো লুমিয়া স্মার্টফোন তৈরি করছেনা। যদিও অনেকে মনে করেন যে মাইক্রোসফট ভবিষ্যতে ‘সার্ফেস ফোন’ ঘোষণা করতে পারে, তবে সেই দিনটি কবে আসবে তা নিশ্চিত নয়।

তো, আপনি কোন ফোন ব্যবহার করছেন?

Comments

Leave a Reply