ভুয়া ডিজলাইক বাটন নিয়ে ফেসবুকে স্ক্যামারদের ফাঁদ!

ভুয়া ডিজলাইক বাটন প্রোফাইলে চালু করে দেয়ার কথা বলে স্ক্যামাররা সাধারণ ব্যবহারকারীদের ফাঁদে ফেলছে। সাইবার অপরাধীরা ফেসবুক ইউজারদের বোকা বানিয়ে টাকা হাতিয়ে নেয়ার পাঁয়তারা করছে।

তারা বলছে যে ‘অমুক লিংকে ক্লিক করলে আপনার প্রোফাইলে ডিজলাইক বাটন চালু হবে’- যা আসলে ভুয়া। ব্যবহারকারীর কম্পিউটারে ক্ষতিকর কোড প্রেরণ সহ বিভিন্ন উপায়ে ফেসবুকারদের হেনস্ত করছে এক শ্রেণির অসাধু লোক।

কিছুদিন আগে ফেসবুক ব্যবহারকারীদের ডিজলাইক বাটন চালুর অনুরোধে মার্ক জাকারবার্গ বলেন যে, কোম্পানিটি এ ব্যপারে কাজ করছে।

যতদূর জানা গেছে, ফেসবুকে সরাসরি ডিজলাইক বাটন নয় বরং এম্পেথি বাটন আনা হবে। কেননা লাইক বাটনের পাশাপাশি ডিজলাইক বাটন থাকলে তা ব্যবহারকারীদের মধ্যে ভোটাভুটির এক প্রবণতা সৃষ্টি করবে যা খুব একটা ইতিবাচক ফল বয়ে আনবেনা।

তবে তাৎক্ষণিকভাবে জাকারবার্গের ডিজলাইক বাটন সম্পর্কিত ঐ বার্তার অর্থ এমনটিই ধরা হয়েছিল যে ফেসবুকে ডিজলাইক বাটন আসছে। আর স্ক্যামাররাও এ সুযোগটিই গ্রহণ করে সাধারণ ব্যবহারকারীদের সাথে প্রতারণা করছে

তাই আপনি যদি এমন কোনও স্ক্যামারের দেখা পান তবে অবশ্যই এগুলো এড়িয়ে যাবেন। আর ফেসবুক থেকে যদি সত্যিই এরকম কিছু আসে তবে তৃতীয় পক্ষের কাছ থকে এ ফিচারটি পাওয়ার কোন সম্ভাবনা নেই বরং ফেসবুকই আপনাকে অফিসিয়াল ভাবে এটা চালু করে দেবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *