ফেসবুক নিউজফিডে এলো ৩৬০ ডিগ্রি ভিডিও

360-in-news-feed

ফেসবুকের মোবাইল এবং ডেস্কটপ উভয় ভার্সনই এখন থেকে ৩৬০ ডিগ্রি ভিডিও সাপোর্ট করবে। আপনি আপনার মোবাইল বিভিন্ন দিকে ঘুরিয়ে অথবা ট্যাপ-এন্ড-ড্র্যাগ করে এই ৩৬০ ভিডিও দেখতে পারবেন। ডেস্কটপের ক্ষেত্রে ক্লিক এবং ড্র্যাগ করে দেখা যাবে।

 

ফেসবুক বলছে এ ধরনের সুবিধার ঘোষণা কোন অপ্রত্যাশিত কিছু নয় কেননা ফেসবুক গত বছর এফ ৮ সম্মেলনে স্ফেরিকাল ভিডিও আসার কথা জানিয়েছিল এবং এটা কেবল মাত্র সময়ের ব্যাপার ছিল, তার উপর কোম্পানিটি গত বছর ভার্চুয়াল রিয়্যালিটি ডিভাইস নির্মাতা অক্যুলাস কিনেছিল।

এ ধরনের পদক্ষেপ এটাই প্রমাণ করে যে কোম্পানিটি ভিডিওর ব্যাপারে কতটা মনোযোগী। শুধু নতুন এই ৩৬০ ডিগ্রি ভিডিও সুবিধাই নয় বরং আরও বেশ কিছু জিনিস যেমন পপ আউট ভিডিও ফিচার আনা এবং ব্যবহারকারীদের নিউজফিড থেকে ইনভ্যালিড কপিরাইট সম্বলিত ভিডিও সরানোর প্রচেষ্টা ইত্যাদিও লক্ষণীয়।

এন্ড্রয়েড এবং ওয়েবে ৩৬০ ডিগ্রি ভিডিও সুবিধা খুব দ্রুতই আসবে তবে এটা সাফারি, ইন্টারনেট এক্সপ্লোরারে উপলভ্য নয় এবং আইওএস ব্যবহারকারীদের এটি পেতে এখনো বেশ কিছু দিন সময় অপেক্ষা করতে হবে।

এখানে কিছু ৩৬০ ডিগ্রি ভিডিওর লিঙ্ক দেয়া হল  Star Wars: The Force AwakensDiscoveryGoProLeBron James & UninterruptedSaturday Night Live, এবং VICE.

এদিকে ইউটিউব বলছে তারাও ৩৬০ ডিগ্রি ভিডিও চালুর কথা ভাবছে। টেস্ট হিসাবে আপনি এই ইউটিউব ভিডিওটি বিভিন্ন এঙ্গেল থেকে দেখতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *