দেখুনঃ ফেসবুকে বিখ্যাত ব্যক্তিদের জন্য বিশেষ অ্যাপ মেনশনস

facebook mentions app

ফেসবুক তাদের সেলিব্রেটি বা বিখ্যাত ব্যবহারকারীদের জন্য মেনশনস নামক বিশেষ একটি অ্যাপ বানিয়েছে। এই অ্যাপ এর মাধ্যমে ফেসবুক তারকারা খুব সহজেই তাদের ভক্তদের সাথে সংযুক্ত থাকতে পারছেন।

অ্যাপটি কোন সাধারণ মানুষের জন্য নয়, বরং যাদের ভেরিফাইড ফেসবুক একাউন্ট আছে তারাই এটি ব্যবহার করতে পারবেন।

নায়ক, গায়ক অথবা খেলোয়াড়রা বেশিরভাগ ক্ষেত্রে এই অ্যাপ ব্যবহারের সুবিধা পেয়ে থাকেন।

তবে এখন সাংবাদিক সহ রাজনীতিবিদরাও এই অ্যাপ ব্যবহার করতে পারবেন, তবে এজন্য তাদের একাউন্ট নেমের এর পাশে অবশ্যই নীল রঙের টিক চিহ্ন থাকতে হবে অর্থাৎ একাউন্টটি ভেরিফাইড হতে হবে।

আপনার আমার ফেসবুক একাউন্ট ভেরিফাইড না-ই হতে পারে। তাই বলে কি আমরা মেনশনস অ্যাপের কোনো নামগন্ধই পাবোনা? এমনটি তো হওয়ার কথা না। আর এজন্যই বিজনেস ইনসাইডার ফেসবুক মেনশনস অ্যাপের বেশ কিছু স্ক্রিনশট প্রকাশ করেছে যার ফলে আমরা দেখতে পারি যে এটি আসলে কীরকম।

# এই বিশেষ ম্যানশনস অ্যাপের লোগো ফেসবুক অ্যাপের মতই দেখতে তবে এটি ধূসর রঙের।

# মেনশনস চালু করার পর এর প্রথম স্ক্রিন দেখতে এরকম।

# এর পরের স্ক্রিনটি ফেসবুক ম্যানশনস এপ এর বিশেষত্ব ব্যাখ্যা করে। এখানে দেখা যায় এটি মুলত প্রভাব বিস্তারকারীদের জন্য।

# নিউজফিড দেখতে অনেকটা সাধারণ ব্যবহারকারীদের ফেসবুক এপ এর মতই কিন্তু প্রত্যেক ভেরিফাইড প্রোফাইল অথবা পেজ এর জন্য নীল টিক চিহ্ন থাকে যা এটিকে স্ক্যান করতে এবং আপনার সেলিব্রেটু বন্ধুদের খুঁজে পেতে সাহায্য করে।

# আপনি যদি ফেসবুকে একজন সেলিব্রেটি হয়ে থাকেন তবে আপনাকে মেনশন করে দেয়া আপনার ভক্তদের পোস্টে এ পেজটি পরিপূর্ণ থাকবে।

# এখানে ফেসবুকের সাধারণ স্ক্রিন এবং ম্যানশনের একটি তুলনা চিত্র দেয়া হল যেখানে আপনি দেখতে পাচ্ছেন সাধারণ ফিডটিতে ফটোস, ফ্রেন্ডস, এবাউট এবং আরো অনেক কিছু দেখা যাচ্ছে, অপরদিকে ম্যানশনস অ্যাপে এধরনের কোন কিছু নেই বরং এখানে আপনি শুধু আপনার ফলোয়ারদের দেখতে পাবেন কারণ এটাই এই অ্যাপের অন্যতম প্রধান সুবিধা।

# এখানে আপনি দেখতে পাচ্ছেন ম্যানশনস ব্যবহারকারীরা পোস্ট দেয়ার সময় কী কী দেখতে পান। এখানে দুটি অপশন আছে যেগুলো সাধারণ মানুষ পোস্ট করার সময় ব্যবহার করার সুবিধা পায় না। এগুলো হচ্ছেঃ লাইভ ভিডিও এবং Q&A (প্রশ্নোত্তর)।

# লাইভ ভিডিও নামক অপশনটি সেলিব্রেটিদের তাদের ভিডিও সম্প্রচার করার সুবিধা দেয় এটা অনেকটা পেরিস্কোপ সেবার মত কিন্তু এটি শুধুমাত্র বিখ্যাত লোকজনই ব্যবহার করতে পারবেন।

# সেলিব্রেটিরা তাদের ভক্তদের সাথে লাইভ প্রশ্নোত্তর পর্বেরও আয়োজন করতে পাড়বেন Q&A অপশনের মাধ্যমে।

তো, কেমন লাগল ফেসবুক মেনশনস অ্যাপ? আপনার যদি একটি ভেরিফাইড ফেসবুক পেজ কিংবা ফেসবুক একাউন্ট থাকে তাহলে এই লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *