মুক্তি পেলো মাইক্রোসফট অফিস ২০১৬

Microsoft-Office-2016

সারা বিশ্বের জনপ্রিয় প্রোডাক্টিভিটি সফটওয়্যার প্যাকেজ এমএস অফিস এর লেটেস্ট ভার্সন অফিস ২০১৬ রিলিজ দিয়েছে মাইক্রোসফট। প্রযুক্তি বোদ্ধাদের মতে অফিস ২০১৬ লঞ্চ করার মধ্য দিয়ে সটওয়্যার স্যুটটি ভবিষ্যতে পদার্পণ করল। এটি উইন্ডোজ ১০ কম্পিউটার ও মোবাইল ডিভাইসের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

অফিস ২০১৬’তে অনলাইন বা ক্লাউড ভিত্তিক কাজের দিকে গভীর মনোযোগ দেয়া হয়েছে যার ফলে গুগল ড্রাইভের মত অনলাইনে ডকুমেন্ট এডিটিং ও দূর-দূরান্তে থেকেও একাধিক ব্যক্তি একসাথে সহযোগিতা ও সমন্বয় রেখে কাজ করতে পারবেন। যদিও মাইক্রোসফট অফিসে রিয়েল টাইম কোলাবোরেশন ফিচার অনেক আগেই চালু ছিল, তবে সেটা এতদিন শুধুমাত্র অফিসের অনলাইন ভার্সনেই উপলভ্য ছিল। এখন অফিস ২০১৬’র মাধ্যমে ব্রাউজার ওপেন না করেই সরাসরি ডেস্কটপ থেকেই অনলাইনে অফিস ডকুমেন্ট এডিট করা যাবে।

The-new-office-is-here-4-v2-1024x596

অফিস সফটওয়্যারের সাথে সংযুক্ত করা হয়েছে স্কাইপ, যার ফলে আপনি সহকর্মীদের সাথে কাজ করার সময় যোগাযোগও করতে পারবেন।

আমাদের সাইটে নিয়মিত ভিজিট করলে আগেই হয়ত জানেন, মাইক্রোসফট অফিসের এই ভার্সনে করটানা ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট অ্যাপের সাথে সংযোগ ঘটানো হয়েছে, যার ফলে আপনি বিভিন্ন তথ্য ও বিশ্লেষণ পাবেন আরও সহজে। এটি আপনার জন্য রিমাইন্ডারও সেট করতে পারবে।

এর সাথে আসছে অফিস ৩৬৫ প্ল্যানার যার সাহায্যে আপনি সময়মত কাজ সম্পন্ন করতে পারছেন কিনা তা জানতে পারবেন।

উইন্ডোজ ও ম্যাকের জন্য অফিস ২০১৬ ডাউনলোড করতে মাইক্রোসফটের এই অফিশিয়াল সাইট ভিজিট করুন। আপনি যদি এককালীন মূল্য পরিশোধ করে অফিস ২০১৬ কিনতে চান, তাহলে ১৫০ ডলার খরচ করতে হবে। এছাড়া আরও বিভিন্ন মাসিক প্ল্যান রয়েছে যাতে ৭ থেকে ১০ ডলারের মত প্রতিমাসে চার্জ দিতে হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,108 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.