স্কাইপ বিশ্বজুড়ে ডাউন! (আপডেট, এটি এখন অনলাইনে এসেছে)

skype logo img 545

আপডেটঃ এইমাত্র স্কাইপ অনলাইনে এসেছে। 

মাইক্রোসফটের মালিকানাধীন অনলাইন যোগাযোগমূলক সেবা স্কাইপ বিশ্বজুড়ে সমস্যার সম্মুখীন হচ্ছে। ২১ সেপ্টেম্বর ২০১৫ সোমবার বাংলাদেশ সময় দুপুর ৩টার পর থেকে এই সমস্যা সবার দৃষ্টিগোচর হতে শুরু করেছে। ভয়েস ও ভিডিও কল সহ ইন্টারনেটভিত্তিক মোবাইল ফোন কল সেবাদাতা কোম্পানি স্কাইপ নিজেও এই সমস্যার কথা স্বীকার করে নিয়েছে।

সমস্যাটি ৬ ঘন্টার বেশি স্থায়ী হয় এবং এই পোস্টটি লেখা পর্যন্ত অর্থাৎ বাংলাদেশ সময় রাত ৯টার সময়ও স্কাইপ ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছিলেন গ্রাহকরা।

এসময় বিভিন্নজন বিভিন্ন সমস্যা দেখতে পেয়েছেন। যেমন, কেউ কেউ স্কাইপে সাইন-ইন করতে পারছিলেন না, আবার কেউবা লগইন করা অবস্থায়ও অফলাইন স্ট্যাটাসে ছিলেন। তবে এসময় অনেকে স্কাইপে একে অন্যকে টেক্সট মেসেজ দেয়ায় অনেক ক্ষেত্রে সফল হয়েছিলেন।

অবশ্য, স্কাইপ অ্যাপে সমস্যা হলেও স্কাইপের ওয়েব ভার্সন ঠিকঠাক কাজ করছে বলে জানিয়েছে স্কাইপ কর্তৃপক্ষ। কোম্পানিটি আরও উল্লেখ করেছে যে স্কাইপের ‘স্ট্যাটস সেটিংস’ সিস্টেমে সমস্যা হওয়ার কারণেই বিশ্বব্যাপী ঝামেলা পোহাতে হচ্ছে সার্ভিসটির ব্যবহারকারীদের।

আপনি স্কাইপের এই সমস্যাটি কখন দেখতে পেয়েছেন? এর দ্বারা আপনি কী কী অসুবিধার সম্মুখীন হয়েছেন তা কমেন্টে জানানোর অনুরোধ থাকল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,633 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.