অ্যান্ড্রয়েডের জন্য মাইক্রোসফটের দুটি লকস্ক্রিন অ্যাপ!

microsoft logo abs

মাইক্রোসফট ডাবল ল্যাব নামক একটি কোম্পানি কিনেছে যেটি এন্ড্রয়েডের জন্য ইকো নোটিফিকেশন নামক লক স্ক্রিন তৈরি করছে। যদিও মাইক্রোসফটের গ্যারেজ ল্যাবও একই রকম অন্য একটি অ্যাপ আগেই তৈরি করেছে যার নাম নেক্সট লক স্ক্রিন।

echo lock screen

ছবিঃ ইকো লক স্ক্রিন

প্রযুক্তি বিশ্বে প্রচলিত আছে যে, মাইক্রোসফট এন্ড্রয়েড নিয়ে যা করছে এর আসল উদ্দেশ্য মূলত বিভিন্ন মোবাইল ভিত্তিক আইডিয়ার উপর পরীক্ষানিরীক্ষা করা। আর তাই মাইক্রোসফট এন্ড্রয়েড এর জন্য তাদের নিজেদের লক স্ক্রিন তৈরি করেছে যা বিভিন্ন অ্যাপের লিস্ট তাদের গুরুত্ব অনুসারে সাজায় এবং বিভিন্ন সার্ভিসে দ্রুত এক্সেস করার সুবিধা দেয়। ইকো কিছুটা ভিন্নধর্মী। এটা আপনাকে শুধুমাত্র গুরুত্বপূর্ণ অ্যাপ গুলোর জন্য স্ক্রিন চালু করতে দেবে এবং এর জন্য যে নোটিফিকেশন তা পরবর্তীর জন্য তুলে রাখবে।

next lock screen

ছবিঃ নেক্সট লক স্ক্রিন

দুটি পদ্ধতিই লক স্ক্রিন এর জন্য ভাল কিন্তু এ দুটি একত্রিত করলে গোলমাল পাকিয়ে যেতে পারে। আর এরকম কোনো লক্ষ্যও নেই মাইক্রোসফটের। বরং মাইক্রোসফট দেখতে চায় ব্যবহারকারীদের এই অ্যাপগুলোর প্রতি কতটা আগ্রহ রয়েছে। কে জানে, এই গবেষণা হয়ত এন্ড্রয়েড এর জন্য কোনো সত্যিকার লক স্ক্রিন তৈরি করা নয় বরং এমনটাও হতে পারে যে তারা তাদের কোড় প্রোডাক্ট এর দিকে ফিরে যাবে যেমনটা হয়েছে উইন্ডোজ ১০ এর ক্ষেত্রে।

ডাউনলোড

 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,007 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.