ফেসবুকে আসছে “ডিজলাইক” বাটন?

mark-zuckerberg-image .

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক তাদের বৈপ্লবিক “লাইক” বাটনের মাধ্যমে সাইটটির ব্যবহারকারীদের ভালোলাগা প্রকাশের এক অনবদ্য উপায় সূচনা করেছিল। কিন্তু ফেসবুকে পছন্দ বা লাইকের বিপরীতে অপছন্দ অর্থাৎ ডিজলাইক বাটন এখনও পর্যন্ত নেই। বছর দুয়েক আগে মেসেঞ্জার অ্যাপে বন্ধুদের মেসেজের মাধ্যমে ডিজলাইক স্টিকার পাঠানোর অপশন চালু হলেও সেটা শুধুমাত্র ইনবক্সেই সীমাবদ্ধ। একটু ডিজলাইকের জন্য ব্যবহারকারীদের “হাহাকার” (!?!) অবশেষে শুনতে পেয়েছেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ।

তিনি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন যে, তারা ব্যবহারকারীদের অপছন্দ প্রকাশের জন্য একটি বাটন তৈরির কাজ করছেন।

ফেসবুক হেডকোয়ার্টার্সে এক প্রশ্নোত্তর পর্বে জাকারবার্গ বলেন, “লোকজন বহু বছর ধরে ডিজলাইক বাটন চাচ্ছেন। আজ একটি বিশেষ দিন, কারণ আজ সেই দিন যেদিন আমি বলতে পারি যে আমরা এটির ওপর কাজ করছি এবং ভবিষ্যতে এটা চালু করব”।

তিনি বলেন, আমরা ফেসবুক ব্যবহারকারীদের একে অন্যকে ডাউনভোট দেয়ার জন্য ডিজলাইক বাটন দিচ্ছিনা, বরং লোকজনের ভালোলাগা/মন্দলাগা প্রকাশ করার একটা উপায় করে দিচ্ছি।

ফেসবুকে সরাসরি ডিজলাইক বাটন না আসলেও খুব শীঘ্রই হয়ত সমবেদনা জানানোর জন্য কোনো বাটন আসবে। এটি চালু হলে ব্যক্তি ও ফ্যানপেজের পোস্টে আরও সহজে আপনার পছন্দ/অপছন্দ/সমবেদনা জানান দিতে পারবেন। ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে অবশ্য আগে থেকেই ডিসলাইক অপশন চালু আছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,637 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.