মঙ্গলগ্রহে পারমাণবিক বোমা মারতে চান মার্কিন ব্যবসায়ী ইলন মাস্ক

elon musk

টেসলা মোটরস এবং স্পেসএক্স এর সিইও ইলন মাস্ক মঙ্গলগ্রহে মানুষের বসবাস শুরু করার জন্য এক অভিনব আইডিয়া দিয়েছেন। তার মতে, মঙ্গল গ্রহে নিউক্লিয়ার বোমা ফেললে সেখানকার আবহাওয়া মানুষ্য বসবাসের উপযোগী হয়ে যাবে।

অ্যামেরিকান সিবিএস টিভির টক-শো “দ্যা লেট শো উইথ স্টিফেন কোলবার্টএ বুধবার রাতে স্টিফেন কোলবার্ট ইলন মাস্ককে আয়রনম্যান মুভির টনি স্টার্কের সাথে তুলনা করেন। এই সময় কোলবার্ট প্রশ্ন করেন যে ইলন পৃথিবীকে বাঁচানোর জন্য কী করছেন? তিনি পরে আবার প্রশ্ন করেন যে, মানুষ কেন মঙ্গল গ্রহে বসবাস করতে চায়। এই সময় মাস্ক উত্তর দেন যে, মঙ্গল গ্রহ এমন একটি গ্রহ যেটির বেশ বড় রকমের সংস্করণ/মেরামত দরকার।

মঙ্গল গ্রহে বসবাসের জন্য আগে এর তাপমাত্রা বৃদ্ধি করতে হবে। ইলন মাস্কের মতে মঙ্গল গ্রহ দুই উপায়ে উত্তপ্ত করা যেতে পারে। প্রথম উপায় হিসেবে তিনি মঙ্গল গ্রহে উচ্চতাপ সম্পন্ন পারমাণবিক বোমা ফেলার কথা বলেন। এটি অনেক দ্রুত প্রক্রিয়া বলে তিনি মনে করেন। আরেকটি উপায় হিসেবে তিনি বলেন যে, মঙ্গলগ্রহে গ্রীনহাউস পদ্ধতি কাজে দিতে পারে, কিন্তু এটি বেশ ধীরগতির। দ্বিতীয় প্রক্রিয়ায় অবশ্য অনেক বছর লেগে যাবে বলে তিনি উল্লেখ করেন।

ইলন মাস্কের এরকম কথা শুনে কোলবার্ট তখনই বলে উঠেন যে মাস্ক একজন “সুপার ভিলেন”। তিনি আরও বলেন যে মাস্কের এর উচিত আমেরিকার প্রেসিডেন্ট প্রার্থী হওয়া।

ইলন মাস্কের অভিনব চিন্তাভাবনা নতুন কিছু নয়। তিনি ১০ মিলিয়ন ডলারের একটি প্রোজেক্টে অর্থ দিচ্ছেন যেটির কাজ হবে মনুষ্যজাতি যেন রোবটের হাতে ধ্বংস না হয়ে যায় তা নিয়ে গবেষণা করা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,052 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.