ফেসবুকের মধ্যে আরেকটি ফেসবুক বানাচ্ছেন জাকারবার্গ!

Mark zuckerberg  456345sada3

ফেসবুকে কেউ কেউ খুব বেশি সংখ্যক ‘বন্ধু’ যোগ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেননা। অপরিচিত কারো ফ্রেন্ড রিকোয়েস্ট কনফার্ম করেননা অনেকেই। কেননা, এতে নিজের ব্যক্তিগত তথ্য অনাকাঙ্ক্ষিত মানুষদের সাথে শেয়ার করার সম্ভাবনা তৈরি হয়, যা অনেকের অপছন্দ। যদিও ফেসবুকে স্ট্যাটাস বা পোস্ট দেয়ার সময় এর গোপনীয়তা অর্থাৎ কার কারা পোস্টটি দেখবে তা নির্দিষ্ট করে দেয়া যায়, তবুও ঝুঁকি থেকেই যায়। এই সমস্যা সমাধানের জন্য নতুন একটি অ্যাপ বানিয়েছে ফেসবুক।

‘মোমেন্টস’ নামের এই অ্যাপের মাধ্যমে আপনি সরাসরি আপনার নির্দিষ্ট কিছু ফ্রেন্ডদের সাথে পোস্ট শেয়ার করতে পারবেন। মোমেন্টস’কে ফেসবুকের মধ্যেই আরেকটি ফেসবুক বলা যায়। কেননা, এতে শুধুমাত্র বাছাইকৃত ফেসবুক ফ্রেন্ডদের সাথেই স্ট্যাটাস, ছবি প্রভৃতি শেয়ার করা যাবে।

ফেসবুকের মোমেন্টস অ্যাপ এখনও আভ্যন্তরীণ পরীক্ষামূলক পর্যায়ে আছে। এটি লঞ্চ করা হলে অ্যাপটির মাধ্যমে ফ্যামিলি ও ফ্রেন্ড গ্রুপ বাছাই করা যাবে। মোমেন্টসের পোস্টগুলো ফেসবুকের মূল নিউজফিডেও দেখা যাবে। যখনই কোনো বন্ধু আপনার সাথে মোমেন্টসের মাধ্যমে কিছু শেয়ার করবেন, তখন আপনি নোটিফিকেশন পাবেন। অন্তত এমনটিই এখন পর্যন্ত জানা যাচ্ছে। তবে কবে নাগাদ অ্যাপটি মুক্তি পাবে, কিংবা আদৌ এটি আলোর মুখ দেখবে কিনা, তা জানা যায়নি।

কেমন হবে ফেসবুক মোমেন্টস? আপনি কি ব্যবহার করবেন ফেসবুক মোমেন্টস?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,634 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.