অ্যাডসেন্সের সাথে প্রতিযোগিতা করবে ‘ইয়াহু রিকমেন্ডস’

yahoo recommend ads

অনলাইন প্রকাশনা শিল্পে গুগল অ্যাডসেন্সের সাথে প্রতিযোগিতা করার মত কোম্পানি এখনও দেখা যায়না। মাইক্রোসফটের মত জায়ান্টও অ্যাডভার্টাইজিং সার্ভিস শুরু করে সুবিধা করতে পারেনি। কিন্তু এবার নতুন এক পাবলিশিং টুল নিয়ে হাজির হয়েছে ইয়াহু।

‘ইয়াহু রিকমেন্ডস’ নামের এই সেবার মাধ্যমে বিজ্ঞাপন দেখানোর পাশাপাশি ওয়েবসাইট নির্মাতারা ভিজিটরদের প্রকৃতি অনুযায়ী বিভিন্ন পোস্ট/কনটেন্ট স্বয়ংক্রিয়ভাবে সরবরাহ করতে পারবেন। ব্যবহারকারীদের ওয়েব ব্রাউজ ও সার্চ করার অভ্যাস বিশ্লেষণ করে সাইটের পোস্ট প্রদর্শন করবে ইয়াহু। ইতোমধ্যেই সিবিএস ইন্টারঅ্যাক্টিভ ও ভক্সমিডিয়ার মত বড় বড় পাবলিশিং ফার্ম যোগ দিয়েছে ইয়াহু রিকমেন্ডস নেটওয়ার্কে।

কম্পিউটার ও মোবাইল- উভয় ইন্টারফেসেই কাজ করবে ইয়াহু রিকমেন্ডস। এতে শুধুমাত্র বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপনই নয়, বরং সাইটের পোস্ট, ইমেজ প্রভৃতির লিংকও দেখানো হবে। ফলে ওয়েবসাইটের ভিজিটর আরও বৃদ্ধি পাবে। ব্যক্তিগত পছন্দের ভিত্তিতে তথ্য সরবরাহের সুবিধাটি যোগ করার জন্য ইয়াহু’কে সাধুবাদ জানাতেই হয়।

এই মুহুর্তে সবার রেজিস্ট্রেশনের জন্য উপলভ্য নয় ইয়াহু রিকমেন্ডস। এজন্য ওয়েবসাইট মালিকদের যোগাযোগ করতে বলা হয়েছে সরাসরি একজন ইয়াহু প্রতিনিধির সাথে। অথবা ইমেইল করতে পারেন কোম্পানিটির কর্মকর্তা ‘পল ক্র্যাকও’র কাছে [email protected] ঠিকানায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,633 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.