অপো এ১৮ আসছে সাশ্রয়ী দামে স্মার্ট অভিজ্ঞতা নিয়ে

অপো নিয়ে এসেছে তাদের এ-সিরিজ এর নতুন ফোন, অপো এ১৮। সম্প্রতি UAE তে এই ডিভাইসটি মুক্তি পেয়েছে, যাতে অপো এ৩৮ এর মত প্রায় একই ধরনের ফিচার ও ভিন্ন ক্যামেরা সেটাপ থাকছে। সদ্য মুক্তি পাওয়া অপো এ১৮ সম্পর্কে জেনে নেওয়া যাক।

অপো এ১৮ স্পেসিফিকেশন ও দাম

অপো এ১৮ ফোনটির ডিজাইন অনেকটা দেখতে অপো এ৩৮ এর মতোই। ফোনের ফ্রন্টে নচ ডিসপ্লে রয়েছে ও ব্যাকে রয়েছে ভার্টিক্যাল কামেরা আইল্যান্ড যাতে ফোনটির দুইটি ক্যামেরা স্থান পেয়েছে। ফোনের ফিংগারপ্রিন্ট স্থান পেয়েছে পাওয়ার বাটনে।

অপো এ১৮ ডিভাইসটি চলবে কালারওএস ১৩.১ দ্বারা যা এন্ড্রয়েড ১৩ ভার্সনের উপর ভিত্তি করে তৈরি। অপো এ১৮ ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের জনপ্রিয় অক্টা-কোর প্রসেসর, হেলিও জি৮৫। সাথে থাকছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। তাছাড়া ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা রয়েছে ফোনটিতে।

৬.৫৬ ইঞ্চি এইচডি+ রেজ্যুলেশন ডিসপ্লে থাকছে ফোনটিতে। ভালো বিষয় হলো ডিভাইসটিতে ৯০ হার্জ রিফ্রেশ রেট সুবিধা পাওয়া যাবে ও পিক ব্রাইটনেস ৭২০ নিটস। ৮৯.৮০ স্ক্রিন-টু-বডি রেশিও ফোনটির যা থেকে ধারণা করতে পারেন ফোনটির চিন ও বেজেল এর পরিমাণ।

ইতিমধ্যে বলেছি ফোনের ব্যাকে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটাপ। ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি এখানে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর থাকছে। ফোনের ফ্রন্ট নচে রয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। অপো এ১৮ চলবে ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি দ্বারা। ডুয়াল-সিম স্লট, ওয়াইফাই, ৮০২.১১, ব্লুটুথ ৫.৩, ৩.৫মিমি হেডফোন জ্যাক, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, ইত্যাদি জরুরি ফিচার তো থাকছেই। চলুন এক নজরে দেখে নেওয়া যাক অপো এ১৮ এর সকল ফিচারসমূহঃ

  • ডিসপ্লেঃ ৬.৫৬ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে, ৯০ হার্জ রিফ্রেশ রেট, ৭২০ নিটস ব্রাইটনেস
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৮৫
  • র‍্যামঃ ৪ জিবি (+৪ জিবি ভার্চুয়াল র‍্যাম)
  • স্টোরেজঃ ১২৮ জিবি
  • প্রাইমারি ক্যামেরাঃ ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫ মেগাপিক্সেল
  • ওজনঃ ১৮৮ গ্রাম
  • ফিংগারপ্রিন্টঃ সাইড-মাউন্টেড
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

OPPO A18

👉 অপো ফোনের দাম জানুন

অপো এখনো এই ফোনটির দাম জানায়নি, তবে ধারনা করা যায় বাংলাদেশে ফোনটির দাম ১৫ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকার মধ্যে হতে পারে। অপো UAE এর ওয়েবসাইটে গ্লোয়িং ব্ল্যাক ও গ্লোয়িং ব্লু – এই দুই কালার ভ্যারিয়ান্টে ফোনটি দেখা গিয়েছে।

দেশের বাজারে অপো এ১৮ ফোনটির দাম কত হতে পারে বা হওয়া উচিত? আপনার মতামত শেয়ার করতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,555 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *