১০ হাজারে সেরা ফোন, ওয়ালটন প্রিমো HM7?

১০হাজার টাকার আশেপাশের বাজেটের ফোন কিনতে গিয়ে অধিকাংশ গ্রাহক পড়ে যান বিপাকে। এই দামে অনেক অপশন থাকলেও সেরা ফোন কোনটি, কিংবা কোন ফোনটি কেনা উচিত সে সম্পর্কে দ্বিধায় থাকেন ক্রেতাগণ। ওয়ালটন নিয়ে এসেছে নতুন একটি ফোন, যা হতে পারে ১০ হাজার টাকার আশেপাশে বাজেটের মধ্যে সেরা ফোন। চলুন জেনে নেওয়া যাক এই ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ওয়ালটন প্রিমো এইচএম৭ ফোনটি নিয়ে কথা হবে এই পোস্টে। ১০,৪৯৯টাকা দামের এই ফোনটি ১০হাজার টাকার আশেপাশে বেশ ভালো একটি প্যাকেজ হতে পারে, বিশেষ করে বর্তমান স্মার্টফোন বাজার এর কথা বিবেচনা করে।

ডিজাইন ও ডিসপ্লে

এন্ট্রি লেভেল বাজেটের ফোনগুলোতে ডিজাইনের দিক দিয়ে বেশ কমতি থাকে। তবে দামে কম হলেও ডিজাইন এর দিক দিয়ে কোনো কমতি নেই ওয়ালটন প্রিমো এইচএম৭ ফোনটিতে। ফোনের ফ্রন্টে রয়েছে পাঞ্চ-হোল ক্যামেরা ও ব্যাকে সুন্দরভাবে স্থান পেয়েছে ফোনের ব্যাক ক্যামেরা ও ফিংগারপ্রিন্ট সেন্সর। দেখে এই ফোনটির দাম যে এতো কম তা বুঝার কোনো উপায় নেই ফোনটির সুন্দর ডিজাইনের কারণে।

৬.৫২ইঞ্চি ডিসপ্লের ফোন ওয়ালটন প্রিমো এইচএম৭ পাওয়া যাবে ক্রিসটাল ব্লু ও অ্যাজ্যুর প্লাস্টিক, এই দুইটি কালারে। মাত্র ১৯১গ্রাম ওজনের ফোনটিতে কোনো ধরনের ফাস্ট রিফ্রেশ রেট ফিচার নেই, যা এই দামের একটি ফোন থেকে আশা করাটাও অনেকটা বোকামি।

পারফরম্যান্স

অ্যান্ড্রয়েড ১১ চালিত ওয়ালটন প্রিমো এইচএম৭ ফোনটির প্রসেসর হিসেবে থাকবে ইউনিসক এর টি৬১০ যা ইতিমধ্যে আমরা অনেক এন্ট্রি লেভেল বাজেট ফোনেই দেখেছি। এই চিপসেটটি সাধারণ ব্যবহারের জন্য কার্যকরী বলে প্রমাণিত ও একই দামে পাওয়া যায় এমন মিডিয়াটেক চিপসেট এর ফোন থেকে উত্তম। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ রয়েছে ফোনটিতে। এছাড়া ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে এসডি কার্ড ব্যবহার করে।

১০ হাজারে সেরা ফোন, ওয়ালটন প্রিমো HM7?

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ক্যামেরা

দামে ১১হাজার টাকার চেয়েও কম দামি একটি ফোন থেকে আহামরি ক্যামেরা ফিচার আশা করা যায়না। তবে দাম বিবেচনায় ওয়ালটন প্রিমো এইচএম৭ এর ক্যামেরা কাজ চালানোর মত। ১৩মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে ফোনটিতে। ফোনের সামনে রয়েছে ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। এছাড়া ক্যামেরা অ্যাপে রয়েছে এআই সিন রেকনিশন, বার্স্ট মোড, প্যানারোমা, কিউআর কোড এর মত আরো অনেক ফিচার।

👉 ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন

ব্যাটারি

ওয়ালটন প্রিমো এইচএম৭ ফোনটিতে ৪৯০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। ফোনের বক্সে দেওয়া চার্জার ব্যবহার করে ফোন চার্জ করতে দুই ঘন্টার অধিক সময় লাগতে পারে।

একনজরে আবার ওয়ালটন প্রিমো এইচএম৭ এর ফিচারের দিক চোখ বুলিয়ে নেওয়া যাক। ৬.৫২ইঞ্চি এইচডি+ আইপিএস স্ক্রিনের ফোনটিতে ১৩মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। আরো রয়েছে শক্তিশালী টি৬১০ প্রসেসর ও ৪৯০০মিলিএম্প এর ব্যাটারি। ওয়ালটন প্রিমো এইচএম৭ এর দাম ১০,৪৯৯টাকা।

সকল দিক বিবেচনা করলে বাজারে বর্তমানে ১১হাজার বা ১০হাজার টাকার মধ্যে ওয়ালটন প্রিমো এইচএম৭ এর মত কোনো ফোন নেই বললেই চলে। ডিজাইন, ক্যামেরা, পারফরম্যান্স, ও ব্যাটারি, সকল দিক দিয়েই ওয়ালটন প্রিমো এইচএম৭ অন্য সকল এন্ট্রি লেভেলের বাজেট ফোনের চেয়ে এগিয়ে থাকবে।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,635 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.