ফেসবুক @friends কি? এর নোটিফিকেশন বন্ধ করার উপায় জানুন

কিছুদিন আগে ফেসবুক গ্রুপে @everyone মেনশন এর মাধ্যমে গ্রুপের সকল মেম্বারকে মেনশন এর ফিচার এসেছিলো, যা গ্র‍পের এডমিনগণ ব্যবহার করতে পারেন। এবার ফেসবুকে চলে এলো @friends মেনশন ফিচার, যা দ্বারা ফ্রেন্ডলিস্টের সবাইকে একবারে মেনশন করা যাবে। এই ফিচারটি এখনো সবার একাউন্টে আসেনি, তবে যারা @friends ফিচারটি পেয়েছেন, তারা যেকোনো পোস্টে ফ্রেন্ডলিস্টের সকল বন্ধুদের মেনশন করতে পারবেন।

কিন্তু এভাবে সবাইকে মেনশন করলে সবার ফেসবুকে নোটিফিকেশন চলে যায়। এই ফিচারটিকে অনেকেই মজা করে ব্যবহার করে যা অনেকের ভাল নাও লাগতে পারে। আপনি চিন্তা করুন, আপনার ফ্রেন্ড লিস্টের ৫০ জন্য বন্ধু যদি এভাবে আপনাকে ম্যানশন করে তাহলে আপনি ৫০টি নোটিফিকেশন পাবেন। এসব নোটিফিকেশনের ভিড়ে হয়ত আপনার কাজের নোটিফিকেশন আপনি খেয়াল করতে পারবেন না।

ফেসবুক @friends নোটিফিকেশন বন্ধ করার উপায়

@friends মেনশন ফিচারটি আসার পর অনেকে এই ফিচারটি ব্যবহার করে ফ্রেন্ডলিস্টের সবাইকে মেনশন করা শুরু করেছে। অনেকে আবার এই মেনশন নোটিফিকেশন এর কারণে বেশ বিরক্তিবোধ করছেন। তবে ভালো বিষয় হচ্ছে এই মেনশন নোটিফিকেশন বন্ধ করা যাবে বেশ সহজে।

চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুক @friends নোটিফিকেশন বন্ধ করবেন। @friends মেনশন নোটিফিকেশন বন্ধ করতে নিচে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করুন।

  • প্রথমে ফেসবুক মোবাইল অ্যাপের সেটিংসে প্রবেশ করুন
  • এরপর Profile Settings অপশনে ট্যাপ করুন
  • এবার Notification Settings সিলেক্ট করুন
  • Tags অপশনে ট্যাপ করুন
  • এবার “batch @everyone mentions” অপশনের পাশে থাকা টোগল অফ করে দিন

এছাড়া কম্পিউটারে ফেসবুকে লগইন করেও আপনি এই সেটিংস বন্ধ করতে পারবেন। পিসিতে ফেসবুক চালানোর সময় স্ক্রিনের উপরের দিকে ডান পাশে নিজের প্রোফাইল ইমেজে ক্লিক করুন। এরপর Settings & Privacy মেন্যুতে গিয়ে সেটিংস মেন্যু ভিজিট করুন। পরের পেজে বামদিকের সাইড বারে নোটিফিকেশনস সেটিংস পাবেন। নোটিফিকেশনস সেকশন ভিজিট করলে ট্যাগস অপশন আসবে। সেখান থেকে “batch @everyone mentions” অপশন বন্ধ করে দিন।

ফেসবুক @friends কি? এর নোটিফিকেশন বন্ধ করার উপায় জানুন

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এভাবে বেশ সহজে @friends মেনশন নোটিফিকেশন বন্ধ করতে পারবেন। তবে সবার একাউন্টে এখনো এই মেনশন নোটিফিকেশন বন্ধের ফিচার আসেনি। তাই উল্লেখিত উপায়ে মেনশন নোটিফিকেশন অফ করা নাও যেতে পারে।

@friends দ্বারা ফেসবুকে মেনশন করলে ফ্রেন্ডলিস্টের সকল বন্ধুদের কাছে নোটিফিকেশন যাবে। অনেকে এটি দ্বারা বিরক্ত হতে পারে। তাই খুব দরকার না হলে এই ফিচার ব্যবহার না করা উত্তম। 👉 ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় জানুন

সবার ফেসবুক একাউন্টে এখনো এই ফিচারটি আসেনি। তাই আপনি এখনো এই ফিচারটি না পেয়ে থাকলে অপেক্ষা করুন, খুব শীঘ্রই পেয়ে যাবেন।

@friends মেনশন ফিচারটির অপব্যবহার না করাই উত্তম। বিভিন্ন জরুরি প্রয়োজন, যেমনঃ বন্ধুদের আপনার জীবন সম্পর্কে গুরুত্বপূর্ণ কোনো আপডেট জানানো বা রক্তের প্রয়োজন, কিংবা কোনো ইভেন্টে সবাইকে দাওয়াত দিতে, ইত্যাদি কাজে এই ফিচারটি বেশ কাজে আসতে পারে।

👉 ভিডিওঃ এটিএম থেকে টাকা তুলতে এই সতর্কতাগুলো মেনে চলুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,408 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.