পোকো এম৫ সিরিজ এলো আকর্ষণীয় দামে বড় চমক নিয়ে

এম সিরিজের নতুন দুইটি বাজেট-বান্ধব ফোন নিয়ে এসেছে পোকো। পোকো এম৫ ও পোকো এম৫এস নামের এই ডিভাইস দুটি বাজেটের মধ্যে ভালো গেমিং পারফরমেন্স দিতে পারবে।

মূলত কম দামে অসাধারণ গেমিং স্পেসিফিকেশন এর চেষ্টা করে আসছে পোকো। মিড-রেঞ্জ বাজেটের পোকো ডিভাইসগুলো ফ্ল্যাগশিপ লেভেলের গেমিং পারফরম্যান্স এর জন্য সুপরিচিত। এই এম লাইন-আপেও পোকো একই বিষয়টি বর্তমান রেখেছে।

সদ্য মুক্তি পাওয়া পোকো এম৫ ও পোকো এম৫এস ফোন দুইটি গেমিং ও ভ্লগিং এর ক্ষেত্রে অসাধারণ সুবিধা প্রদান করবে। পোকো ফোনগুলোতে নির্দিষ্ট উদ্দেশ্য হাসিল করতে প্রত্যেকটি ফোনে কস্ট-কাটিং করা হয় বিভিন্ন সেগমেন্টে। আমাদের পোস্টে জানতে পারবেন পোকো এম৫ ও পোকো এম৫এস ফোন দুইটি সম্পর্কে বিস্তারিত।

পোকো এম৫

পোকো এম৫ ফোনটিতে ৬.৫৮ইঞ্চির ফুলএইচডি+ রেজ্যুলেশনের এলসিডি স্ক্রিন রয়েছে যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট ও ২৫০হার্জ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। ডিসপ্লেতে প্রটেকশনের জন্য গরিলা গ্লাস রয়েছে ও পাঞ্চ-হোলে স্থান পেয়েছে ফোনটির ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

পোকো এম৫ ফোনটির ব্যাকে তিনটি ব্যাক ক্যামেরা রয়েছে। মেইন ৫০মেগাপিক্সেল শ্যুটার এর পাশাপাশি দুইটি অকাজের ২মেগাপিক্সেল ম্যাক্রো ও ডেপথ সেন্সর রয়েছে ফোনটিতে। এছাড়া ফোনের ফ্রন্টে ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে, তা তো ইতিমধ্যে জেনে গিয়েছেন। তবে এই দামের একটি ফোনে অন্তত আলট্রা-ওয়াইড ক্যামেরা আশা করা যেতেই পারে।

পোকো এম৫

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

পোকো এম৫ এর সবচেয়ে বড় আকর্ষণ হলো এর নতুন হেলিও জি৯৯ চিপসেট। ৪/৬৪জিবি বা ৬/১২৮জিবি ভ্যারিয়েন্টে পোকো এম৫ ফোনটি পাওয়া যাবে। আবার স্টোরেজ বাড়াতে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মিইউআই ১৩ দ্বারা চলবে ফোনটি। ২০১গ্রাম ওজনের পোকো এম৫ ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারির পাশাপাশি ১৮ওয়াট চার্জিং সাপোর্ট রয়েছে।

প্লাস্টিক ব্যাকের সাথে লেদারি ফিনিশ দিয়েছে ফোনটিতে শাওমি। ব্ল্যাক, গ্রিন ও পোকো ইয়েলো কালারে পাওয়া যাবে ফোনটি। পোকো এম৫ এর ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ১৮৯ইউরো। ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট পাওয়া যাবে ২০৯ইউরো এবং ২২৯ইউরো দামে পেয়ে যাবেন পোকো এম৫ এর ৬/১২৮জিবি ভ্যারিয়েন্ট।

পোকো এম৫এস

পোকো এম৫এস ফোনটিতে ৬.৪৩ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে প্যানেল থাকলেও এখানে কোনো ধরনের হাই রিফ্রেশ রেট ফিচার নেই। দুই বছর আগে মুক্তি পাওয়া হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটি। 

পোকো এম৫এস

👉 স্মার্টফোন বাদ দিয়ে ডাম্বফোন ব্যবহারের সুবিধা জানুন

পোকো এম৫ এর চেয়ে পোকো এম৫এস এর ক্যামেরা সেটাপ অনেকটা উন্নত। ৬৪মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড, এবং হালের ট্রেন্ড ২মেগাপিক্সেল দুইটি ক্যামেরা তো থাকছেই। ফোনের ফ্রন্টে থাকা পাঞ্চ-হোলে স্থান পেয়েছে ১৩মেগাপিক্সেল সেন্সর।

এম৫ এর মত পোকো এম৫এস ফোনটিতেও একই ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকলেও চার্জিং এর ক্ষেত্রে আসছে উন্নতি। মাত্র এক ঘন্টার ভিতর পোকো এম৫এস ফোনটি চার্জ করে নিজ্জের ইচ্ছামত ব্যবহার করা যাবে। সাইড-মাউন্টেড ফিংগাপ্রিন্ট এর পাশাপাশি এনএফসি ও আইপি৫৩ এর মত প্রয়োজনীয় ফিচার রয়েছে পোকো এম৫এস ফোনটিতে। এসব স্পেসিফিকেশন বেশ পরিচিত মনে হতে পারে যদি আপনি রেডমি নোট ১০এস কিংবা রেডমি নোট ১১ এসই ফোন দুইটি সম্পর্কে জেনে থাকবেন। পার্থক্য থাকবে শুধুমাত্র নতুন অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মিইউআই ১৩ এর ক্ষেত্রে।

গ্রে, হোয়াইট ও ব্লু কালারে পাওয়া যাবে পোকো এম৫এস। পোকো এম৫এস ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট ব্যবহার করা যাবে ২০৯ইউরো দামে। অন্যদিকে ৬জিবি ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর পোকো এম৫এস এর দাম ২৪৯ইউরো।

👉 ভিডিওঃ এটিএম থেকে টাকা তুলতে এই সতর্কতাগুলো মেনে চলুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,418 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.