উইন্ডোজ আরটি চালিত ‘লুমিয়া ২৫২০’ ট্যাবলেট আনছে নকিয়া?

lumia 2520নকিয়া এবার “লুমিয়া” ব্র্যান্ডের বিশেষ প্রোমোশন হাতে নিতে যাচ্ছে। আর এজন্য কোম্পানিটির প্রক্রিয়াধীন থাকা উইন্ডোজ আরটি ট্যাবলেটের নামকরণ করা হবে “লুমিয়া ২৫২০”, এমনটিই খবর পাওয়া যাচ্ছে। নির্ভরযোগ্য টুইটার একাউন্ট ইভলিকস এসব তথ্য জানিয়েছে। এর আগেও বেশ কিছু নকিয়া ডিভাইস সফলভাবে লিক করেছিল ইভলিকস।

এবার তারা লিখছে ফিনিশ নির্মাতার গুজবরত “সিরিয়াস” কোডনেমযুক্ত ট্যাবলেটের চূড়ান্ত ব্র্যান্ড নাম হবে লুমিয়া ২৫২০; ডিভাইসটির ছবিও প্রকাশ করেছে এই টুইটার একাউন্ট। ইভলিকস ধারণা করছে, অক্টোবরের ২২ তারিখ লুমিয়া ট্যাবলেট সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

লুমিয়া ২৫২০ একটি ১০.১ ইঞ্চি ট্যাবলেট, যাতে থাকবে কোয়াডকোর কোয়ালকম প্রসেসর এবং ১০৮০পি এইচডি ডিসপ্লে। এটি হবে নকিয়ার প্রথম উইন্ডোজ আরটি ট্যাব। গেজেটটির সম্ভাব্য মূল্য হতে পারে ৪৯৯ মার্কিন ডলার।

লুমিয়া ২৫২০ এর সাথে একটি ব্যাটারি যুক্ত আলাদা কিবোর্ড অ্যাক্সেসরি পাওয়া যাবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের মূল ট্যাবলেটের ব্যাটারি ব্যাকআপ বাড়াতে পারবেন। যদিও নকিয়া তার মোবাইল হার্ডওয়্যার ডিভিশন মাইক্রোসফটের কাছে বিক্রি করে দিয়েছে, তবুও কোম্পানিটি নতুন ডিভাইস বাজারে আনার ব্যাপারে এখনও ইতিবাচক। আগামী মাসের এক ইভেন্টে নকিয়া ৬ ইঞ্চি স্ক্রিন বিশিষ্ট লুমিয়া ১৫২০ স্মার্টফোন ঘোষণা করবে বলেও জানা যাচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *