গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচ প্রকাশ করল স্যামসাং

গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচ বাজারে আনার ঘোষণা দিয়ে দীর্ঘ আলোচনা ও গুজবের অবসান ঘটালো স্যামসাং। ৪ সেপ্টেম্বর আইএফএ ২০১৩’তে বিশেষ আনপ্যাকড ইভেন্টে ডিভাইসটি উন্মোচন করা হয়। কিছুদিন আগে ভেঞ্চার বিট থেকে লিক হওয়া ছবির সাথে এর কিছুটা মিল রয়েছে। অবশ্য ওগুলো ছিল ডিভাইসটির প্রোটোটাইপ পর্যায়ের ছবি।

গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের ডিজাইন এক কথায় চমৎকার। এর ১.৬৩ ইঞ্চি সুপার এমোলেড স্ক্রিনে ৩২০ x ৩২০পি রেস্যুলেশন পাওয়া যাবে। ঘড়িটির স্ক্রিনের চারপাশে ধাতব ফ্রেম দিয়েছে স্যামসাং। এর স্ট্রিপ/ বেল্ট রাবারের তৈরি। আর ফাঁস হওয়া ছবিতে যেমন দেখেছিলেন, গ্যালাক্সি গিয়ারের ফিতার সাথেই ১.৯ মেগাপিক্সেল ক্যামেরা লেন্স জুড়ে দিয়েছে কোরিয়ান কোম্পানিটি। এতে ৭২০পি ভিডিও রেকর্ড করা সম্ভব। আরও আছে ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫১২ এমবি র‍্যাম, ৩১৫ এমএএইচ ব্যাটারি, স্পিকার ও মাইক্রোফোন। মোবাইলে সংযুক্ত থাকালীন আপনি এর মাধ্যমে নোটিফিকেশন (ইমেইল, এসএমএস প্রভৃতি) দেখা, ভয়েস মেমো নেয়া এবং এমনকি ফোন কলও করতে পারবেন।

স্যামসাংয়ের এই এন্ড্রয়েড চালিত স্মার্ট হাতঘড়িটি সদ্য ঘোষিত গ্যালাক্সি নোট ৩ ও গ্যালাক্সি নোট ১০.১ ২০১৪ এডিশন এর সাথে ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত হতে পারবে। আর সফটওয়্যার আপডেট দেয়ার পর আপনার গ্যালাক্সি এস৪, গ্যালাক্সি এস৩ এবং গ্যালাক্সি নোট ২ ডিভাইসেরর সাথেও কম্প্যাটিবল হবে এটি।

গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচে সিঙ্গেল কোর ৮০০ মেগাহার্টজ এক্সিনস প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে পেডোমিটার, পকেট, রানকিপার, এভারনোট সহ বেশ কিছু বিল্ট ইন অ্যাপ রয়েছে। গ্যালাক্সি ডিভাইসের গ্যালাক্সি গিয়ার ম্যানেজার এপ্লিকেশনের সাহায্যে প্রাথমিক ৭০টি এপ্লিকেশন থেকে বাছাই করে এতে আরও বাড়তি এপ ইন্সটল করা যাবে।

স্যামসাং গ্যালাক্সি গিয়ার বাজারে আসবে ২৫ সেপ্টেম্বর। এর মূল্য নির্ধারণ করা হয়েছে ২৯৯ মার্কিন ডলার।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *