লিক হয়েছে স্যামসাং গ্যালাক্সি গিয়ারঃ থাকছে ক্যামেরা ও এন্ড্রয়েড এপস

samsung-smartwatchআগামী ৪ সেপ্টেম্বর স্যামসাংয়ের গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচ প্রকাশ করার কথা আছে। এর মাত্র দুই দিন আগে ডিভাইসটির ছবি ফাঁস হল। ভেঞ্চার বিট নামের একটি ওয়েবসাইট কোরিয়ান নির্মাতার এই আধুনিক হাতঘড়ির ছবি লিক করেছে। এটি একটি পরিধানযোগ্য ফিটনেস ডিভাইসের মত হলেও এর ফিচার হবে অনেক বেশি।

ফাঁস হওয়া ছবি অনুযায়ী ঘড়িটিতে একটি (৩ ইঞ্চি) চারকোণা ডিসপ্লে দেখা যায়। স্মার্টফোনের সাথে সংযুক্ত হওয়ার জন্য এতে ব্লুটুথও থাকবে। আর এর ওয়াইফাই কানেক্টিভিটি ব্যবহার করে সরাসরি ইন্টারনেটে যুক্ত হতে পারবেন। ভেঞ্চার বিট জানাচ্ছে, গ্যালাক্সি গিয়ারের স্ক্রিনেই ইমেইল চেক করা, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্টিং- আপডেটিং প্রভৃতি সম্ভব হবে।

এন্ড্রয়েড চালিত গ্যালাক্সি গিয়ারে আরও পাবেন ৪ মেগাপিক্সেল ক্যামেরা এবং হ্যান্ডস ফ্রি কলিংয়ের জন্য বিল্ট ইন স্পিকার।

স্যামসাংয়ের পূর্বেকার রেকর্ড অনুযায়ী কোম্পানিটি প্রায়ই তাদের অনাগত ডিভাইসসমূহকে পাবলিক রিলিজের আগে ফেইক শেলের মধ্যে রেখে দেয়। ফলে এসময় এগুলোর ছবি ফাঁস হলেও ওই শেল সহকারেই প্রকাশ পায়। কিন্তু চূড়ান্ত পর্যায়ে শেল বিহীন অবস্থায় প্রদর্শনকালে লিক-কারীরা অনেকটা বোকা বনে যায়। তবে গ্যালাক্সি গিয়ারের এই ছবিগুলো যদি সত্যিই হয়, তাহলে শেলযুক্ত হলেও স্ক্রিন সাইজ এরকমই থাকবে। আর সেক্ষেত্রে এতবড় মনিটর কব্জির ওপর রাখলে কারো কারো কাছে একটু অসুবিধাজনক মনে হতে পারে।

স্যামসাং গ্যালাক্সি গিয়ার কোম্পানিটির “এস ভয়েস” এপের সাহায্যে ভয়েস কমান্ড একসেপ্ট করতে পারবে বলে শোনা যাচ্ছে। ভেঞ্চার বিট আরও বলছে, ডিভাইসটির ব্যাটারি একবার চার্জ করলে তা টানা ১০ ঘন্টা ব্যাকআপ দিতে সক্ষম হবে। অবশ্য, এটি শুধুমাত্র স্যামসাং স্মার্টফোনের সাথে সংযুক্ত হতে পারবে, নাকি অন্যান্য ব্র্যান্ডের এন্ড্রয়েড গেজেটও সমর্থন করবে সেটি জানা যায়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,100 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.