আইপ্যাড মিনি’র সাথে লড়তে এলজি আনছে জি-প্যাড ৮.৩ ট্যাবলেট

lg-g-pad-83-2আগামী ১০ সেপ্টেম্বর নতুন আইপ্যাড মিনি বাজারে আনার ঘোষণা দিতে পারে অ্যাপল- এমন গুজব যখন প্রযুক্তি বাজারে চলমান, ঠিক তখনই কোরিয়ান কোম্পানি এলজি তাদের নতুন ট্যাবলেট ডিভাইস প্রকাশ করল। আজ কয়েক ঘন্টা আগে এলজি এই এন্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করার ঘোষণা দিয়েছে। আর ৮ ইঞ্চি সিরিজের মধ্যে জি প্যাডই হবে প্রথম ফুল এইচডি (১৯২০ x ১২০০পি) রেস্যুলেশন সমৃদ্ধ ট্যাব। প্রতিদ্বন্দ্বী আইপ্যাড মিনিতে আছে ১০২৪ x ৭৬৮ পি রেস্যুলেশন যার পিক্সেল ডেনসিটি ১৬৩ পিপিআই।

জি প্যাড ৮.৩ তে থাকবে ৮.৩ ইঞ্চি (২৭৩ পিপিআই) ডিসপ্লে, ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, ২জিবি র‍্যাম, ১.৭ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬০০ কোয়াডকোর প্রসেসর, ৫ মেগাপিক্সেল রেয়ার ফেসিং-১.৩ এমপি ফ্রন্ট ক্যামেরা, ৪৬০০ এমএএইচ ব্যাটারি, ওয়াইফাই  ইত্যাদি। এর ওজন হবে ৩৩৮ গ্রাম।

ডিভাইসটি এন্ড্রয়েড ৪.২.২ অপারেটিং সিস্টেম ব্যবহার করবে। এতে এলজি জি২ হ্যান্ডেসেটে থাকা বিশেষ সফটওয়্যার কাস্টমাইজেশন পাবেন। জি প্যাডের একটি অন্যতম উল্লেখযোগ্য এপ হচ্ছে “কিউ পেয়ার”, যা ট্যাবলেটটির সাথে আপনার স্মার্টফোনকে সংযুক্ত করে ট্যাব স্ক্রিন থেকেই ফোনের কল ও মেসেজ ম্যানেজ করার সুবিধা দেবে।

হয়ত প্রশ্ন করতে পারেন, “কেনইবা ফোনের পরিবর্তে ট্যাবলেটের মাধ্যমে কল করব?”; এর একটি সম্ভাব্য উত্তর হতে পারে এরকম, ধরুন আপনি চলতি পথে ট্যাবলেটে কাজ করার সময় এটি ফোনে রিং আসার নোটিফিকেশন দিল। তখন আপনার হ্যান্ডসেটটি পকেট থেকে বের না করে সরাসরি জি প্যাড থেকেই কথা বলতে পারবেন। এতে বাড়তি আরেকটা ডিভাইস হাতে নেয়ার ঝালেমা কমল! আরও আছে কিউ স্লাইড, নক অন ইত্যাদি সফটওয়্যার।

জি প্যাড ৮.৩ বাজারে আসবে চলতি বছর চতুর্থ প্রান্তিকে। তবে এর সম্ভাব্য মূল্য প্রকাশ করেনি এলজি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,105 other subscribers

Comments