বাংলাদেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক ওয়ার্ডক্যাম্প

এবছর ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ার্ডক্যাম্প ইভেন্ট। ওয়েবসাইট তৈরির সফটওয়্যার ওয়ার্ডপ্রেস-এ আগ্রহী সবার জন্য এটি একটি আন্তর্জাতিক অনুষ্ঠান। বাংলাদেশে এবছরই প্রথম ওয়ার্ডক্যাম্প আয়োজিত হচ্ছে। ২৮ সেপ্টেম্বর ২০১৯, শনিবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে ওয়ার্ডক্যাম্প ঢাকা। শিক্ষার্থী, প্রযুক্তি বিশেষজ্ঞ, প্রোগ্রামার, উদ্যোক্তা, বিপণনকারী, ব্লগারসহ ওয়ার্ডপ্রেসের সাথে সম্পর্কিত সবার জন্যই এই ওয়ার্ডক্যাম্প আয়োজন।

ওয়ার্ডপ্রেস হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সিএমএস যা পৃথিবীর ৩৪% ওয়েবসাইট চালাতে ব্যবহৃত হচ্ছে। ওয়ার্ডক্যাম্প ঢাকা ওয়ার্ডপ্রেস স্বেচ্ছাসেবকদের মাধ্যমেই সংগঠিত হবে। দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হচ্ছে এবারের ওয়ার্ডক্যাম্প ঢাকা।

মাত্র ২০ মিনিটের মধ্যে ওয়ার্ডক্যাম্প ঢাকার সবগুলো টিকেট বিক্রি হয়ে যায়। তবে আশার কথা হচ্ছে, সম্পূর্ণ ইভেন্টটি ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। তাই যেকোনো স্থান থেকে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন যে কেউ!

ওয়ার্ডক্যাম্প ঢাকা ২০১৯ এর মূল আয়োজন শুরু হবে ২৮ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ন’টায়। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নেয়া ওয়েব ও ওয়ার্ডপ্রেস প্রফেশনালদের ১৬টি সেশন রয়েছে এই ইভেন্টে। ঢাকায় অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটিতে ৭ শতাধিক অংশগ্রহণকারী আসবেন বলে আশা করা হচ্ছে।

ওয়ার্ডক্যাম্প ঢাকা সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই ঠিকানা ভিজিট করতে পারেনঃ https://2019.dhaka.wordcamp.org/

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,290 other subscribers

Comments