ফ্রি অনলাইন ফাইল কনভার্টার – ফাইল কনভার্ট করুন সফটওয়্যার ছাড়াই!

প্রয়োজনীয় ফাইল সবসময় কাংখিত ফরম্যাটে সেভ করা থাকেনা। এই ধরুন এসাইনমেন্ট সাবমিট করতে ছবি তুলে পিডিএফ করে পাঠাতে হবে। কিন্তু আপনি তো তুলছেন JPEG ছবি। আবার কোথাও আবেদন করতে ছবি দিতে গিয়ে দেখলেন সিলেক্ট করা ছবির ফাইল ফরম্যাট মিলছেনা। এসব ক্ষেত্রে ফাইল কনভার্টার সফটওয়্যার বেশ কাজে আসে। তবে ওয়েব অ্যাপগুলোর কল্যাণে এখন কোনো সফটওয়্যার ছাড়া অনলাইনে ফাইল কনভার্ট করা যায়। এই পোস্টে কিছু অসাধারণ ফ্রি অনলাইন ফাইল কনভার্টার সম্পর্কে জানবেন।

ফ্রিফাইলকনভার্ট

ফ্রিফাইলকনভার্ট ওয়েবসাইটটিতে মোট ৮,৭০০টি কনভার্শন কম্বিনেশন রয়েছে। আপনার প্রয়োজন যদি বেশ অদ্ভুত হয়, তবে এই ওয়েবসাইটটিতে অবশ্যই তা খুঁজে পাবেন। একইসাথে মোট ৫টি একই ধরনের ফাইল কনভার্ট করার সুবিধা প্রধান করে ফ্রিফাইলকনভার্ট ওয়েবসাইটটি। ফাইল আপলোড করার পর আউটপুট ফরম্যাট এর সাজেশন পেয়ে যাবেন।

এরপর Convert অপশনে ক্লিক করলে ফাইল কনভার্ট হয়ে যাবে, এরপর Download বাটনে ক্লিক করে কাংখিত ফাইল ডাউনলোড করে নিন ফ্রিফাইলকনভার্ট ব্যবহার করে আর্কাইভ, ইবুক, ডকুমেন্ট, অডিও, ভিডিও, ভেক্টর, প্রেজেন্টেশনসহ অসংখ্য ধরনের ফরম্যাটে ফাইল কনভার্ট করা যায়। হোমপেজে থাকা যেকোনো ফাইল ফরম্যাট সিলেক্ট করে সকল কনভার্ট ফাইল ফরম্যাট দেখতে পাবেন। 

ফাইল-কনভার্টার-অনলাইন

ফাইল-কনভার্টার-অনলাইন ওয়েবসাইটটির নামের মত এটি ব্যবহারের নিয়মও বেশ সাধারণ। ফাইল আপলোড করে কাংখিত ফরম্যাট সিলেক্ট করে Start Converting অপশন সিলেক্ট করলে আপলোড করা ফাইল কাংখিত ফরম্যাটে কনভার্ট করা যাবে।

অডিও, ভিডিও, ইমেজ, ডকুমেন্টসহ অনেক ধরনের ফাইল ফরম্যাটে ফাইল কনভার্ট এর সুবিধা রয়েছে ফাইল-কনভার্টার-অনলাইন ওয়েবসাইটটিতে। EPUB ও MOBI এর মত আনকমন ফাইল ফরম্যাট কনভার্ট করার সুযোগ রয়েছে ওয়েবসাইটটিতে। হোমপেজের All file types and converters অপশনের মাধ্যমে সকল ধরনের ফাইল ফরম্যাট দেখতে পাবেন। এছাড়া ভিডিও বা পিডিএফ কনভার্ট এর মত ফিচারও রয়েছে ওয়েবসাইটটিতে।

অনলাইন-কনভার্ট

Online-Convert.com ওয়েবসাইট ব্যবহার করে ফাইল কনভার্ট করার আগে কোন কোন ফরম্যাট থেকে কোন কোন ফাইল ফরম্যাটে ফাইল কনভার্ট করা যায় সে সম্পর্কে তথ্য পেয়ে যাবেন। ফাইল টাইপ ও টার্গেট ফরম্যাট সিলেক্ট করলেই আপনার কাজ শেষ, ওয়েবসাইটটি কাংখিত ফরম্যাটে ফাইল কনভার্ট করে দিবে। ছবি, ভিডিও, অডিও, ডকুমেন্ট, এমনকি আর্কাইভও কনভার্ট করা যায় ওয়েবসাইটটিতে।

ড্রপ-ডাউন বক্স থেকে টার্গেট ফরম্যাট সিলেক্ট করলে ফাইল আপলোড করে, ইউআরএল প্রদান করে কিংবা ক্লাউড স্টোরেজ থেকে ফাইল আপলোড করা যাবে। এরপর Convert File অপশনে ক্লিক করলে ফাইল কনভার্ট সম্পন্ন হবে।

কনভার্টফাইল

কনভার্টফাইল হলো আরেকটি অসাধারণ ফ্রি ফাইল কনভার্ট ওয়েবসাইট যা ব্যবহার করে অনেক ধরনের ফাইল ফরম্যাট কনভার্ট করা যায়। ফাইল ব্রাউজ করে বা ফাইলের ইউআরএল এন্টার করে কাংখিত ফরম্যাটে ফাইল কনভার্ট করা যাবে। ডকুমেন্ট, ড্রয়িং, প্রেজেন্টেশন, ইবুক, ভিডিও, ইমেজ, আর্কাইভ বা অডিওতে ফাইল কনভার্ট করা যাবে।

ফাইল আপলোড করার পর অটোমেটিক ফাইল ফরম্যাট সিলেক্ট হবে, এরপর আপনি চাইলে উক্ত ফাইল কনভার্ট করে ডাউনলোড করতে পারেন বা আপনার ইমেইলে পাঠাতে পারেন। কনভার্ট সম্পন্ন হওয়ার পর নতুন ফাইলের লিংক পেয়ে যাবেন। এছাড়া কনভার্টফাইল এর সাপোর্টেড ফরম্যাট থেকে আপনার কাংখিত ফরম্যাট নির্বাচন করতে পারবেন।

👉 গুগল ক্রোম ব্রাউজারের সেরা ৭ সুবিধা জানুন

কনভার্টিও

ডিভাইস, ড্রপবক্স, ড্রাইভ বা ইউআরএল থেকে ফাইল আপলোড করে ফাইল কনভার্ট করা যায় কনভার্টিও ওয়েবসাইট ব্যবহার করে। ইমেজ, ডকুমেন্ট, ইবুক, প্রেজেন্টেশন বা ভেক্টর ফরম্যাটে ফাইল কনভার্ট করা যাবে কনভার্টিও ব্যবহার করে। কনভার্টিও ব্যবহার করে একই সাথে একাধিক ফাইল কনভার্ট করা যাবে Add More Files বাটনে ক্লিক করে। কনভার্ট করা ফাইল সরাসরি ডাউনলোড এর পাশাপাশি ড্রপবক্স বা গুগল ড্রাইভেও সেভ করা যাবে।

ফাইল কনভার্ট করার জন্য Convert বাটনে ক্লিক করলে ফাইল কনভার্ট শুরু হবে ও সাথে ফাইলের সাইজও দেখতে পাবেন। এরপর Download অপশনে ক্লিক করে কাংখিত ফাইল বা ফাইলগুলো ডাউনলোড করতে পারবেন। এছাড়া একাধিক ফাইলের ক্ষেত্রে ZIP ফরম্যাটে সব ফাইল একসাথে ডাউনলোড করতে পারবেন।

জামজার

জামজার ওয়েবসাইটটিতে ১,১০০ এর অধিক ফরম্যাট ফরম্যাট সাপোর্ট করে, যার মধ্যে অবশ্যই আপনার প্রয়োজনীয় ফাইল ফরম্যাট থাকবেই। হোমপেজে জনপ্রিয় সকল কনভার্শন পেয়ে যাবেন। ডিভাইস থেকে কিংবা ইউআরএল এর মাধ্যমে ফাইল আপলোড করে আউটপুট ফরম্যাট সিলেক্ট করতে হবে। ইমেজ, ডকুমেন্ট, ভিডিও, অডিও, মিউজিক, ইবুক, কমপ্রেসড সহ হরেক রকমের ফরম্যাটে ফাইল কনভার্ট এর সুযোগ রয়েছে জামজার ওয়েবসাইটটিতে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফ্রি অনলাইন ফাইল কনভার্টার - ফাইল কনভার্ট করুন সফটওয়্যার ছাড়াই!

👉 টেলিটক বর্ণমালা সিম কেনার নিয়ম – টেলিটক বর্ণমালা সিম পাবো কিভাবে?

উল্লেখ্য যে এই ওয়েবসাইটটিতে কনভার্ট করা ফাইল ডাউনলোড করতে অবশ্যই ইমেইল প্রদান করতে হয়। আবার পেইড একাউন্টে ফাইল ম্যানেজ করার জন্য ইনবক্স সুবিধা প্রদান করে ওয়েবসাইটটি।

ফাইলজিগজ্যাগ

ফাইলজিগজ্যাগ হলো আরেকটি ফ্রি অনলাইন ফাইল কনভার্টার ওয়েবসাইট। ওয়েবসাইটটিতে ডকুমেন্ট, অডিও, ভিডিও, ইমেজ, ও আর্কাইভ ফরম্যাটে ফাইল কনভার্ট করা যায়। ফাইল আপলোড করে আউটপুট ফরম্যাট সিলেক্ট করে ইমেইল প্রদান করে Convert অপশনে ক্লিক করলে ইমেইলে কনভার্ট করা ফাইলের লিংক পেয়ে যাবেন। ফাইল ইনবক্সে পাওয়ার আগে অবশ্যই ফাইল রিভিউ করার অপশন রয়েছে।

ফাইল কনভার্ট করার পর তিনদিন সার্ভারে সেভ থাকে, যা চাইলেই ডিলেট করা যায়। এই সময়ের মধ্যে ফাইল ক্লাউড সার্ভারে আপলোড করা যায় বা চাইলে অন্য ফরম্যাটে কনভার্ট করা যায়। জামজার এর মত ইমেইল প্রদানে যদি আপনার সমস্যা না থাকে, তাহলে ফাইলজিগজ্যাগ ব্যবহার করতে পারবেন।

👉 ভিডিওঃ এটিএম থেকে টাকা তুলতে এই সতর্কতাগুলো মেনে চলুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,428 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.