বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন এলো!

চীনে বিশাল এক ইভেন্টের মাধ্যমে নতুন তিনটি ফোন ঘোষণা করেছে মটোরোলা। Razr 2022 ফোল্ডেবল ফোনের পাশাপাশি এক্স৩০ প্রো ও এস৩০ প্রো নামে আরো দুইটি নতুন ফোনের ঘোষণা দেয় মটোরোলা। এই ইভেন্টের অন্যতম আকর্ষণ হলো মটোরোলা এক্স৩০ প্রো ফোনটি, যাতে এই প্রথমবারের মত ২০০মেগাপিক্সেল ক্যামেরা দেখা যাবে। এই পোস্টে মটোরোলা এক্স৩০ প্রো ও এস৩০ প্রো সম্পর্কে জানবেন।

মটোরোলা এক্স৩০ প্রো – Motorola X30 Pro

বাজারে পাওয়া যাবে এমন বিশ্বের প্রথম ২০০মেগাপিক্সেল ক্যামেরার ফোন হলো মটোরোলা এক্স৩০ প্রো। এতে স্যামসাং এর আইসোসেল এইচপি১ সেন্সর ব্যবহার করা হয়েছে যা ১৬-ইন-১ পিক্সেল বিনিং প্রযুক্তির মাধ্যমে ২০০মেগাপিক্সেল এর ছবি তুলতে পারে।

ন্যাটিভলি 0.64μm পিক্সেল এর মাধ্যমে ২০০মেগাপিক্সেল ও  1.28μm ইনডিভিজুয়াল পিক্সেলের মাধ্যমে ৫০ মেগাপিক্সেল ছবি তোলা যাবে মটোরোলা এক্স৩০ প্রো ব্যবহার করে। এছাড়া এই ক্যামেরা দ্বারা ৩০এফপিএস ৮কে ভিডিও রেকর্ড করা যায়।

ফোনটির সেকেন্ডারি ক্যামেরা হলো ৫০মেগাপিক্সেল আলট্রাওয়াইড মডিউল, অন্যদিকে তৃতীয় ক্যামেরা কাটআউটে ১২মেগাপিক্সেল ২ক্স অপটিক্যাল জুম এর টেলিফটো ক্যামেরা রয়েছে। ফোনের ফ্রন্টে থাকা পাঞ্চ-হোল কাটআউটে স্থান পেয়েছে ৬০মেগাপিক্সেল সেলফি ক্যামেরা যা অমনিভিশন এর OV60a সেন্সর ব্যবহার করে।

মটোরোলা এক্স৩০ প্রো ফোনটিতে ৬.৬৭ইঞ্চির ওলেড ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন ফুলএইচডি প্লাস। এছাড়া ফোনটির ডিসপ্লে ১৪৪হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। এইচডিআর১০+ রেটিং এর পাশাপাশি ইন্টিগ্রেটেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে ফোনটিতে।

মটোরোলা এক্স৩০ প্রো ফোনটিতে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহৃত হয়েছে। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। সফটওয়্যার হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউআই ৪.০। 

মটোরোলা এক্স৩০ প্রো তে ৪৬১০মিলিএম্প ব্যাটারি রয়েছে। ১২৫ওয়াট ফাস্ট চার্জার এর বদৌলতে ফোনটি মাত্র ১৯মিনিটে ফুল চার্জ করা যাবে। এছাড়া ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করে ফোনটি।

মটোরোলা এক্স৩০ প্রো এর ৮/১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম ৩৬৯৯ইউয়ান বা ৫৫০ডলার। অন্যদিকে ১২/৫১২জিবি মডেল এর জন্য গুণতে হবে ৪৪৯৯ইউয়ান বা ৬৭০ডলার।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Motorola X30 Pro

👉 মটোরোলা মোবাইল এর দাম

মটোরোলা এস৩০ প্রো – Motorola S30 Pro

একই সাথে মুক্তি পাওয়া মটোরোলা এস৩০ প্রো ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬.৫৫ইঞ্চির ওলেড স্ক্রিনের ফোনটি ১৪৪হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ১৩মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ও ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে ফোনটিতে। ফোনের ফ্রন্টে ৩২মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

মটোরোলা এস৩০ প্রো ফোনটিতেও অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউআই ৪.০ ব্যবহার করা হয়েছে। ৪৪০০মিলিএম্প ব্যাটারির ফোনটি ৬৮ওয়য়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ১,৯৯৯ইউয়ান বা ৩৩০ডলার দামে পাওয়া যাবে মটোরোলা এস৩০ প্রো এর ৮/১২৮জিবি মডেল। অন্যদিকে ১২/৫১২জিবি মডেলের দাম ২৮৯৯ইউয়ান বা ৪৩০ডলার।

আপনি কি মটোরোলার নতুন এসব ফোন কিনতে আগ্রহী? আপনি কোনটি নিতে চান? কমেন্টে জানান!

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,408 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.