আল্ট্রা-ওয়াইড ২১:৯ স্ক্রিনের অল-ইন-ওয়ান পিসি প্রকাশ করল এলজি

LG_219_AIO_PC_V960আইএফএ ২০১৩ ট্রেড শো’তে কোরিয়ান ইলেকট্রনিকস নির্মাতা এলজি ২৯ ইঞ্চি সাইজের ২১:৯ অ্যাসপেক্ট র‍্যাশিও বিশিষ্ট আল্ট্রা “ওয়াইড অল-ইন-ওয়ান” পিসি প্রদর্শন করেছে। মেশিনটির মনিটরের রেস্যুলেশন হবে ২৫৬০ x ১০৮০ পিক্সেল। এই কম্পিউটারের সাথে থাকবে টিভি টিউনার, উইন্ডোজ ৮, এনভিডিয়া জিফোর্স জিটি ৬৪০এম গ্রাফিক্স ইত্যাদি।

নতুন এই পিসির আল্ট্রাওয়াইড আইপিএস মনিটরে মাল্টিটাস্কিং ও গেমিং আরও সহজ এবং উপভোগ্য হয়ে উঠবে। এর স্ক্রিনকে আপনি চার ভাগে ভাগ করে আলাদা আলাদা কাজে ব্যবহার করতে পারবেন। এতে আরও রয়েছে ডুয়াল লিংক-আপ, ম্যাক কম্প্যাটিবিলিটি, মোবাইল হাই ডেফিনিশন লিংক (এমএইচএল), এইচডিএমআই, ডিসপ্লেপোর্ট প্রভৃতি এন্টারপ্রাইজ লেভেল ফিচার।

এর পিকচার ইন পিকচার (পিআইপি) ফাংশনালিটি আপনাকে একই সাথে টিভি দেখা ও ইন্টারনেট ব্রাউজ করার সুবিধা দেবে। মেশিনটির স্ক্রিন টাচ-সেনসিটিভ হবে কিনা সেটি এখনও জানায়নি এলজি। এর মূল্য ও উপলভ্যতা সম্পর্কেও কোন তথ্য পাওয়া যায়নি।

অবশ্য সিনেমাটিক জগতে এলজির প্রতিযোগী কোম্পানিগুলোর প্রচেষ্টাও কম নয়। গত বছর একই ২১:৯ অ্যাসপেক্ট র‍্যাশিও’র সিনেমা টিভির দাম কমিয়ে দিয়েছে ফিলিপ্‌স। তারপরেও এলজি মনে করে, তাদের নতুন এই মেশিন উন্নততর মাল্টিটাস্কিং ও কম্পিউটিং সুবিধা থাকায় গ্রাহকরা এটি লুফে নেবে। এখন দেখাই যাক শেষ পর্যন্ত ক্রেতারা কী বলেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,052 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.