আল্ট্রা-ওয়াইড ২১:৯ স্ক্রিনের অল-ইন-ওয়ান পিসি প্রকাশ করল এলজি

LG_219_AIO_PC_V960আইএফএ ২০১৩ ট্রেড শো’তে কোরিয়ান ইলেকট্রনিকস নির্মাতা এলজি ২৯ ইঞ্চি সাইজের ২১:৯ অ্যাসপেক্ট র‍্যাশিও বিশিষ্ট আল্ট্রা “ওয়াইড অল-ইন-ওয়ান” পিসি প্রদর্শন করেছে। মেশিনটির মনিটরের রেস্যুলেশন হবে ২৫৬০ x ১০৮০ পিক্সেল। এই কম্পিউটারের সাথে থাকবে টিভি টিউনার, উইন্ডোজ ৮, এনভিডিয়া জিফোর্স জিটি ৬৪০এম গ্রাফিক্স ইত্যাদি।

নতুন এই পিসির আল্ট্রাওয়াইড আইপিএস মনিটরে মাল্টিটাস্কিং ও গেমিং আরও সহজ এবং উপভোগ্য হয়ে উঠবে। এর স্ক্রিনকে আপনি চার ভাগে ভাগ করে আলাদা আলাদা কাজে ব্যবহার করতে পারবেন। এতে আরও রয়েছে ডুয়াল লিংক-আপ, ম্যাক কম্প্যাটিবিলিটি, মোবাইল হাই ডেফিনিশন লিংক (এমএইচএল), এইচডিএমআই, ডিসপ্লেপোর্ট প্রভৃতি এন্টারপ্রাইজ লেভেল ফিচার।

এর পিকচার ইন পিকচার (পিআইপি) ফাংশনালিটি আপনাকে একই সাথে টিভি দেখা ও ইন্টারনেট ব্রাউজ করার সুবিধা দেবে। মেশিনটির স্ক্রিন টাচ-সেনসিটিভ হবে কিনা সেটি এখনও জানায়নি এলজি। এর মূল্য ও উপলভ্যতা সম্পর্কেও কোন তথ্য পাওয়া যায়নি।

অবশ্য সিনেমাটিক জগতে এলজির প্রতিযোগী কোম্পানিগুলোর প্রচেষ্টাও কম নয়। গত বছর একই ২১:৯ অ্যাসপেক্ট র‍্যাশিও’র সিনেমা টিভির দাম কমিয়ে দিয়েছে ফিলিপ্‌স। তারপরেও এলজি মনে করে, তাদের নতুন এই মেশিন উন্নততর মাল্টিটাস্কিং ও কম্পিউটিং সুবিধা থাকায় গ্রাহকরা এটি লুফে নেবে। এখন দেখাই যাক শেষ পর্যন্ত ক্রেতারা কী বলেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,053 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.