অবসরে যাচ্ছেন মাইক্রোসফট সিইও স্টিভ বালমার

steve ballmer ms ceoকিছুক্ষণ আগে ডিভাইস ও সার্ভিস কোম্পানি মাইক্রোসফট ঘোষণা করেছে যে কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্টিভ বালমার আগামী ১২ মাসের মধ্যে অবসরে যাবেন। প্রতিষ্ঠানটির পরবর্তি চিফ এক্সিকিউটিভ অফিসার নির্ধারিত হতে যেটুকু সময় লাগবে সে পর্যন্তই সিইও’র দায়িত্ব পালন করবেন মিঃ বালমার। আর এতে সর্বোচ্চ ১২ মাস সময় নেবে মাইক্রোসফট।

রেডমন্ড ভিত্তিক এই বহুজাতিক মার্কিন কোম্পানিটির কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশ্যে লিখিত এক ওপেন মেইলে স্টিভ বালমার বলেছেন, মাইক্রোসফট এখন “শুধুমাত্র সফটওয়্যার কোম্পানি” থেকে “ডিভাইস ও সার্ভিস” কোম্পানি হতে যাচ্ছে। আর তাই নতুন যাত্রায় নতুন নেতৃত্ব স্থাপন করা দরকার। এজন্যই তিনি গুরুত্বপূর্ণ এই পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

স্টিভ-পরবর্তী সিইও নির্বাচনের জন্য একটি বিশেষ কমিটি গঠন করেছে মাইক্রোসফট। এতে অন্যান্যদের মধ্যে রয়েছেন প্রতিষ্ঠাতা বিল গেটস এবং জন থম্পসন। আন্তর্জাতিক এক্সিকিউটিভ রিক্রুটমেন্ট ফার্ম হেইড্রিক এন্ড স্ট্রাগলস’কে এই অনুসন্ধানে সাহায্যের জন্য নিয়োগ দেয়া হয়েছে। এতে মাইক্রোসফটের ভিতরের ও বাইরের- উভয় প্রকার প্রার্থীরাই বিবেচনায় থাকবেন।

স্টিভ বালমারের সিইও হিসেবে অবসরে যাওয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছেন বিল গেটস। তিনি বলেছেন, নতুন একজন সিইও তার দায়িত্ব বুঝে নেয়ার পূর্ব পর্যন্ত স্টিভকে সাথে পাওয়ায় মাইক্রোসফট ভাগ্যবান।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,629 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.