বিশেষজ্ঞের সাথে লাইভ চ্যাটে সমস্যা সমাধান করবে গুগল হেল্পআউট!

google helpoutওয়েব জায়ান্ট গুগল সব সময়ই নতুন কিছু নিয়ে আলোচনায় থাকতে চায়। আর এজন্যই একের পর এক উদ্ভাবনধর্মী পণ্য ও সেবা নিয়ে আসছে যুক্তরাষ্ট্র ভিত্তিক এই বহুজাতিক কোম্পানি। এরই ধারাবাহিকতায় গুগল পরীক্ষা করছে এর নতুন সেবা ‘হেল্পআউট’- যা কিনা লাইভ ভিডিও চ্যাটে যেকোন স্থান থেকে যে কাউকে সরাসরি বিশেষজ্ঞের সাথে কথা বলিয়ে বিভিন্ন সমস্যার সমাধান দেবে। নতুন এই সেবা গুগল প্লাসের হ্যাংআউটের সাথে যুক্ত করে দেয়া হবে, যেখান থেকে আপনি আপনার ফ্রেন্ড সার্কেলের বাইরেও প্রফেশনাল টিউটরের সাথে কথা বলতে পারবেন।

গুগল হেল্পআউট এখনও সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়নি। এখনও এতে এক্সপার্ট সংগ্রহ কার্যক্রম চলছে। বর্তমানে এতে আটটি ক্যাটেগরির অধীনে অনেকগুলো টপিকের ওপর বিশেষজ্ঞ নিবন্ধন চলছে। এই ক্যাটেগরিগুলো হচ্ছে, হোম এন্ড গার্ডেন, কম্পিউটার এন্ড ইলেকট্রনিকস, হেলথ এন্ড কাউনসেলিং, নিউট্রিশন এন্ড ফিটনেস, ফ্যাশন এন্ড বিউটি, আর্ট এন্ড মিউজিক, কুকিং এবং এডুকেশন।

আপনি চাইলে একজন বিশেষজ্ঞ হিসেবে এসব হেল্পআউট চ্যাটে ফ্রি’তে অথবা অর্থের বিনিময়ে সাহায্য দিতে পারেন। এখান থেকে আয়কৃত টাকার ২০% কেটে রাখবে গুগল।

বর্তমানে সেবাটিতে যোগ দিতে চাইলে ইনভাইটেশন দরকার হচ্ছে। এছাড়া ইমেইল এড্রেস দিয়ে এলার্টের জন্যও রেজিস্ট্রেশন করা যাবে। তবে আপনি নিজেকে যে বিষয়ে বিশেষজ্ঞ বলে দাবি করেন তার প্রমাণ হিসেবে বিভিন্ন ট্রেনিং এবং প্রাতিষ্ঠানিক সার্টিফিকেট ভেরিফিকেশন চাইবে গুগল। সুতরাং হেল্পআউটে প্রকৃত দক্ষ লোকদের সমাগম ঘটবে বলেই আশা করা যায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,638 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.