ফেসবুকে চালু হল ‘এম্বেড পোস্ট’ ফিচার!

facebokedadfcdfঅবশেষে সকল ফেসবুক ব্যবহারকারীদের জন্য চালু হল  ‘এম্বেড পোস্ট’ ফিচার। নতুন এই অপশন আপনার যেকোন ফেসবুক পোস্ট সাইটটির বাইরে অন্য কোন ওয়েবসাইটে এম্বেড করার সুবিধা দেবে।

সোজা কথায়, বর্তমানে বিভিন্ন ব্লগ এবং সংবাদপত্রে যেভাবে ইউটিউব ভিডিও শো ইনসার্ট করা হয়, অনেকটা সেরকমই আপনার ফেসবুক ফটো, স্ট্যাটাস, ভিডিও, লিংক প্রভৃতি কনটেন্ট ইন্টারনেটে ছড়িয়ে দেয়া যাবে। টুইটার, ইনস্টাগ্রাম এবং আরও কিছু সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্মে আগে থেকেই এম্বেড পোস্ট ফিচার চালু আছে।

এতদিন ফেসবুকের কোন পোস্ট শেয়ার করতে চাইলে লিংক এবং স্ক্রিনশটই ছিল ভরসা।

কিন্তু এখন থেকে আপনি জ্বলজ্যান্ত পোস্টটিই আপনার ওয়েবসাইটে এম্বেড করে দিতে পারবেন এবং সেই এম্বেডকৃত ফ্রেম থেকেই সরাসরি কমেন্ট/লাইক/শেয়ার করা সম্ভব হবে।

যেকোন পোস্ট এম্বেড করতে চাইলে প্রথমেই সংশ্লিষ্ট পোস্টটির উপরের দিকে ডানপাশে মাউস পয়েন্টার নিন। সেখানে একটি নিম্নমুখী তীরচিহ্ন দেখতে পাবেন। সেটিতে ক্লিক করলে কয়েকটি অপশন আসবে।

একদম নিচের দিকে থাকা অপশনে খেয়াল করলেই “এম্বেড পোস্ট” বাটন পেয়ে যাবেন, যাতে ক্লিক করে এম্বেড কোড নিয়ে আপনার ওয়েবসাইটে যুক্ত করেই কনটেন্টটি ছড়িয়ে দিতে পারেন। উদাহরণস্বরূপ আমাদের ফেসবুক পেজের একটি পোস্ট এখানে এম্বেড করে দিলাম।

নিচের স্ক্রিনশটটি দেখলে বিষয়টি আরও পরিষ্কার হবে। আপনার ফেসবুক একাউন্টে এম্বেড পোস্ট ফিচারটি ট্রাই করেছেন তো?

embed post facebook

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *