“জবস” ফিল্মে স্টিভ জবসকে সঠিকভাবে তুলে ধরা হয়নিঃ স্টিভ ওজনিয়াক

steve-jobs-movieটেক জায়ান্ট অ্যাপল সহপ্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক সম্প্রতি ব্লুমবার্গ নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে স্টিভ জবসকে নিয়ে নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র “জবস” এর সমালোচনা করেছেন। তিনি বলেছেন, এই ফিল্মে অ্যাপলের অপর কো-ফাউন্ডার স্টিভ জবসকে মূলত একপেশেভাবে প্রশংসা করা হয়েছে। মুভিটিতে অনেকগুলো ভুল রয়ে গেছে। মিঃ ওজনিয়াক আরও বলেন, “আমি এমন অনেক লোককে জানি, যাঁদেরকে প্রাপ্য সম্মান দেয়া হয়নি; এটা দেখতে আমার ভাল লাগেনি”;

“জবস” ডকুমেন্টারিতে কাটচারের অভিনয় ভাল লাগলেও স্টিভ ওজনিয়াক মনে করেন এতে জবসকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। একজন তরুণ উদ্যোক্তা হিসেবে জবসের যেসব ত্রুটি ছিল সেগুলো এখানে এড়িয়ে যাওয়া হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

প্রামাণ্যচিত্রটি নির্মাণের পূর্বে স্টিভ ওজনিয়াককে পরামর্শ দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়। কিন্তু এর স্ক্রিপ্ট পড়ে মিঃ ওজনিয়াক খুশী হতে পারেননি। তিনি মনে করেন, এতে ওজনিয়াক এবং তার স্ত্রী’কে ঘৃণাভরে প্রত্যাখ্যান করা হয়েছে।

তবে অ্যাপলের ভবিষ্যৎ সম্পর্কে ইতিবাচক আশাবাদ ব্যক্ত করেছেন কোম্পানিটির জন্য এক সময়কার নিরলস পরিশ্রমী এই মানুষটি। স্টিভ জবস ব্যতীত অ্যাপল ধীরে ধীরে ক্ষয় হয়ে যাবে বলে কিছুদিন আগে ওরাকল সিইও ল্যারি এলিসন যে মন্তব্য করেন, তার সাথে একমত নন ওজনিয়াক। তিনি বলেন, অ্যাপল এখনও উদ্ভাবনী যুগ থেকে সরে আসেনি। কখনো কখনো যে কোন কোম্পানির চেয়ে অ্যাপলের কাছে বড় ধরনের চমক রয়ে গেছে।

এখানে দেখুন জবস মুভির ট্রেলারঃ

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,893 other subscribers

Comments