সেপ্টেম্বরে আসছে নকিয়ার উইন্ডোজ আরটি ট্যাবলেট?

By -

nokia windows rt tabletফিনিশ মোবাইল নির্মাতা নকিয়া আগামী মাসে উইন্ডোজ আরটি ভিত্তিক ট্যাবলেট ডিভাইস বাজারে আনার পরিকল্পনা করছে। সেপ্টেম্বরে নিউ ইয়র্কে আয়োজিত একটি বিশেষ ইভেন্টে এই ঘোষণা আসবে বলে নিজস্ব সূত্রের বরাত দিয়ে প্রতিবেদন করছে দি ভার্জ। খুব সম্ভবত ২৬ সেপ্টেম্বরই ঐ কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দি ভার্জ আরও জানাচ্ছে, নকিয়ার এই ট্যাবলেট কম্পিউটারের কোডনাম হচ্ছে ‘ভ্যাংকুইশ’ যাতে থাকবে কোয়ালকম কোয়াডকোর স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ১০.১ ইঞ্চি মনিটর, এলটিই ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, উইন্ডোজ আরটি অপারেটিং সিস্টেম ইত্যাদি। যুক্তরাষ্ট্রে গেজেটটি পাওয়া যাবে এটিএন্ডটি ও ভেরিজনের ব্যানারে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

ট্যাবলেট কম্পিউটার বানানোর উদ্যোগ নকিয়ার জন্য এটাই প্রথমবার নয়। এর আগেও এনভিডিয়া চিপ নির্ভর ট্যাবলেট তৈরির পরিকল্পনা করেছিল লুমিয়া নির্মাতা। যদিও শেষ পর্যন্ত ডিভাইসগুলো আর আলোর মুখ দেখেনি। এতে বিশেষ ব্যাটারি চালিত কিবোর্ড কভার থাকার কথা ছিল। তবে বর্তমান মডেলে এ ধরণের কোন কভার থাকবে কিনা সেটি নিশ্চিত নয়।

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply