মাইক্রোসফট আউটলুক এবং স্কাইড্রাইভ সার্ভিস ডাউন

outlook problem

মাইক্রোসফটের ওয়েবমেইল সেবা আউটলুক ডটকম এবং ক্লাউড স্টোরেজ স্কাইড্রাইভ সেবা বিঘ্নিত হচ্ছে। প্রায় ৭ ঘন্টা একটানা আক্রান্ত থাকার পর আউটলুক এখন মোটামুটি স্বাভাবিক অবস্থায় ফিরে এলেও এতে এখনও কিছুটা সমস্যা রয়ে গেছে। এছাড়া, অদূর ভবিষ্যতে নাম বদল হতে যাওয়া স্কাইড্রাইভ এক্সেসের ক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে পারেন ভোক্তারা।

গতকাল সকাল থেকে আউটলুক মেইল সার্ভিস, পিপল এড্রেসবুক, স্কাইড্রাইভ প্রভৃতির গ্রাহকরা নানাবিধ সমস্যা লক্ষ্য করেন। কেউ কেউ এসব সেবায় সাইন ইন করতে পারছিলেন না, কেউবা সব ইমেইল/ কনটেন্টে এক্সেস পাচ্ছিলেন না এবং অনেকেরই সেবাগুলোর মোবাইল সিঙ্ক্রোনাইজেশনে অসুবিধা হয়েছে।

যাইহোক, ৭ ঘন্টাব্যাপী ডাউন থাকার পর বেশিরভাগ সমস্যা সমাধান করতে পেরেছে মাইক্রোসফট। তবে এখনও আউটলুক এবং স্কাইড্রাইভে কিছু কিছু ইস্যু রয়ে গেছে। আপনিও যদি এসবের ভুক্তভোগী হয়ে থাকেন তাহলে মাইক্রোসফটের এই স্ট্যাটাস পেইজে ভিজিট করে সেবাগুলোর সর্বশেষ আপডেট পেতে পারেন।

আউটলুক মেইলের এই সমস্যাটি ব্যাপক হলেও তা বিক্ষিপ্তভাবে দেখা দিয়েছে। অর্থাৎ, সকল গ্রাহক এটি খেয়াল নাও করতে পারেন। ৪০০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর পরিসংখ্যান প্রকাশ করার পর পরই উক্ত আউটেজ দেখা দিল।

ছয় মাসেরও কম সময় আগে ডেটা সেন্টার ফার্মওয়্যার আপগ্রেড করার কারণে প্রায় ১৬ ঘন্টা সমস্যাকবলিত ছিল আউটলুক সার্ভিস। এবারকার সার্ভার ডাউনের কারণ কী তা এখনও জানা যায়নি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *