ভিআইপি ও সেলিব্রেটিদের জন্য বিশেষ এপ তৈরি করছে ফেসবুক!

Facebook-VIP-appসামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ফেসবুক সাইটটির ভিআইপি বা সেলিব্রেটি ব্যবহারকারীদের জন্য বিশেষ একটি এপ্লিকেশন ডেভলপ করেছে। এই মুহুর্তে সফটওয়্যারটি পরীক্ষামূলক পর্যায়ে আছে যা অল্প কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির একাউন্টে ব্যবহৃত হচ্ছে। নতুন এই এপের মাধ্যমে সেলিব্রেটিরা ফেসবুকে তাদের সম্পর্কে বিভিন্ন মন্তুব্য, পোস্ট প্রভৃতির ওপর নজর রাখতে পারবেন।

সোশ্যাল নেটওয়ার্কে জনপ্রিয় লোকজনের সাথে তাদের ভক্তদের যোগাযোগ ও প্রতিক্রিয়া আরও সহজ এবং প্রাণবন্ত করে তোলার জন্যই ভিআইপি ফেসবুক এপের আইডিয়াটি এসেছে। একজন সেলিব্রেটি যখন কোন স্ট্যাটাস কিংবা ছবি পোস্ট করেন, তখন অল্প সময়ের মধ্যেই তাতে অনেকগুলো কমেন্ট চলে আসে। এসব কমেন্ট, শেয়ার প্রভৃতি বিষয়কে সহজভাবে উপস্থাপন করবে ভিআইপি এপ। তবে ঠিক কীভাবে এই কাজটি করা হবে তা জানা যায়নি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে তারকাদের জন্য বিশেষ ব্যবস্থা ফেসবুকেই প্রথম নয়। এর আগেই টুইটার ও ইনস্টাগ্রামেও আলাদা আলাদা স্টার ফিচার চালু হয়েছে। টুইটারের মত ফেসবুকও এখন ভেরিফাইড প্রোফাইল এবং ফ্যানপেজ সুবিধা দিচ্ছে যা সাইটটিতে আসল/নকল ব্যক্তি চিনতে সাহায্য করবে।

অনেকেই জনপ্রিয় ব্র্যান্ড থেকে শুরু করে সেলিব্রেটিদের নাম নিয়ে একের পর এক ফেসবুক পেজ খুলে যাচ্ছেন। আর সাধারণ ফেসবুকাররা সেসব পেজে লাইক দিচ্ছেন। এতে সংশ্লিষ্ট ব্যক্তি বা ব্র্যান্ডের অফিসিয়াল তথ্য প্রচারের চেয়ে গুজব ছড়ানোর আশংকা বেড়ে যায়। আর এসব রুখতে ফেসবুক চালু করেছে “ভেরিফাইড পেজ ও প্রোফাইল”, যা আপনাকে সঠিক ফেসবুক পেইজ এবং প্রোফাইলের সন্ধান দেবে।  গুগল প্লাসেও এ ধরণের সুবিধা আগে থেকেই চালু আছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,044 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.