উইন্ডোজ ১০ এনিভারসারি আপডেট পাওয়ার উপায়

By -

windows 10 anniversary update

আগস্টের ২ তারিখ মাইক্রোসফট উইন্ডোজ ১০ এনিভারসারি আপডেট নামে বড় পরিসরের একটি আপডেট রিলিজ করেছে। এতে উন্নততর করটানা ইন্টিগ্রেশন, নতুন ডিজাইনের স্টার্ট মেন্যু, নোট সংরক্ষণ, আরও বেশি স্পিড, উন্নত এজ ব্রাউজার, পাওয়ার সেভিংস সহ আরও বেশ কিছু উন্নয়ন এসেছে। কম্পিউটারের সেটিংস সেকশন থেকে উইন্ডোজ আপডেট চেক করলেই ফিচার আপডেট হিসেবে এই আপডেটটি পাওয়া যাবে। তবে এখনও পর্যন্ত সবার পিসিতে এই আপডেটের নোটিফিকেশন আসেনি। সকল উইন্ডোজ ১০ ব্যবহারকারীর নিকট আপডেটটি পৌঁছাতে আরও কিছুদিন সময় লাগবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,565 other subscribers

windows 10 anniversary update start menu

আপনার উইন্ডোজ ১০ পিসির আপডেট সেকশনে যদি এখনও নতুন এই ফিচার আপডেট (বিল্ড ১০.০.১৪৩৯৩, ভার্সন ১৬০৭) প্রদর্শিত না হয়, তবে আপনি চাইলে নিচে বর্ণিত উপায়ের যেকোনো একটি অনুসরণ করে উইন্ডোজ ১০ অ্যানিভার্সারি আপডেট সহ সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করে নিতে পারেন।

 

উপায় একঃ উইন্ডোজ আপগ্রেডার অ্যাপ

আপনি যদি উইন্ডোজ ১০ ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে এই লিংকে গিয়ে মাইক্রোসফটের উইন্ডোজ আপডেটার অ্যাপ ডাউনলোড করুন। উপরের লিংকে গেলে “Update now. We noticed you are running Windows 10. If you are looking to update to the latest version, click Update now.” লেখা দেখতে পাবেন। ‘আপডেট নাউ’ বাটনে ক্লিক করলে ৫-৬ মেগাবাইট সাইজের একটি সফটওয়্যার ডাউনলোড হবে যেটি রান করে উইন্ডোজ ১০ এনিভারসারি আপডেট ইনস্টল করা যাবে। এতে পিসিতে বর্তমানে থাকা সফটওয়্যার ও ফাইল অক্ষত রাখার অপশন পাবেন।

 

উপায় দুইঃ মিডিয়া ক্রিয়েশন টুল

media creation tool

এই লিংকে গিয়ে মাইক্রোসফটের উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন। এতে যে সফটওয়্যারটি পাবেন সেটি রান করলে সরাসরি পিসি আপডেট করতে পারবেন। এসময় আপনার পিসির বর্তমান অ্যাপস ও সি-ড্রাইভে থাকা ফাইলসমূহ রাখতে চান কিনা তা নির্বাচন করে দিতে হতে। এছাড়া উইন্ডোজ ১০ ফ্রেশ ইনস্টল করার জন্যও এখান থেকেই বুটেবল মিডিয়া তৈরি করা যাবে।

 

উপায় তিনঃ উইন্ডোজ ১০ এর আইএসও ফাইল ডাউনলোড

প্রথমেই মাইক্রোসফটের এই উইন্ডোজ ১০ আইএসও ডাউনলোড পেজ ভিজিট করুন। সেখান থেকে আপনার কম্পিউটারের কনফিগারেশন অনুযায়ী ৩২ বিট অথবা ৬৪ বিট ভার্সনের আইএসও ডাউনলোড করুন। আইএসও ডাউনলোড হয়ে গেলে রাফাস টুল ব্যবহার করে পেন ড্রাইভে উইন্ডোজ ১০ এর বুটেবল ইনস্টেলশন মিডিয়া তৈরি করুন। এরপর পিসি চালু থাকা অবস্থায় পেনড্রাইভ থেকে উইন্ডোজের সেটাপ ফাইলটি রান করে সেখান থেকে বর্তমান উইন্ডোজের সকল সফটওয়্যার/ফাইল অপরিবর্তিত রেখেই নতুন ভার্সনে আপগ্রেড করতে পারবেন। আর আপনি চাইলে নতুন ভাবেও উইন্ডোজ সেটাপ করতে পারেন, সেক্ষেত্রে পেন ড্রাইভ থেকে কম্পিউটার বুট করতে হবে। এক্ষেত্রে যে উইন্ডোজ ইনস্টল হবে সেটি আপনার কাছে থাকা জেনুইন উইন্ডোজ সিরিয়াল কি দিয়ে এক্টিভ করতে হবে।

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply