বাজারের ২০১৫’র সেরা ল্যাপটপ

By -

macbook air 43534543

দৈনন্দিন কাজে হোক কিংবা ব্যবসার প্রয়োজনে, ল্যাপটপের ব্যবহার এখন আমাদের জীবনের একটি বড় অংশ জুড়ে। প্রয়োজন অনুসারে বিভিন্ন ডিজাইন আর স্পেসিফিকেশনের ল্যাপটপ এখন সহজেই বেছে নেয়া যায় বাজার থেকে। হয়তো আপনি খুঁজচ্ছেন এমন কোন ল্যাপটপ যাতে দিন ভর গেম খেলা যাবে, সাথে থাকবে যথেষ্ট পরিমান স্টোরেজ আর গেম খেলার জন্য শক্তিশালী গ্রাফিক্স কার্ড! কিংবা এমন কিছু যাতে হয়তো ওয়েব সাইট ব্রাউজিং-ই হবে একমাত্র কাজ। দেখতে সুন্দর আর হালকা ওজনের ল্যাপটপগুলো কি আপনাকে আকর্ষণ করে সবচেয়ে বেশি? নাকি ব্যবসার প্রয়োজনে আপনি খুঁজছেন যথেষ্ট স্টোরেজ যাতে রাখা যাবে আপনার সব প্রয়োজনীয় ফাইল আর এনালাইটিকাল সফট্ওয়ার। বাজারে এখন প্রয়োজন আর সাধ্য অনুসারেই পাওয়া যায় অনেক মডেলের ল্যাপটপ। আর এই সবই এখন পাওয়া যাবে Kaymu.com.bd এর মত বড় বড় ই-কমার্স ওয়েব সাইটগুলোতে।

অ্যাপল

macbook pro 43534543

Laptop Mag এর ল্যাপটপ রেটিং ২০১৫ এর সার্ভে অনুসারে অ্যাপলের ল্যাপটপগুলো প্রথম সারির ল্যাপটপ হিসেবে জায়গা করে নিয়েছে। দারুণ টাচপ্যাড আর বিক্রয়পরবর্তী সেবা ছাড়াও এর সাউন্ড আর ছবির কোয়ালিটির কাছে হার মানতে বাধ্য হয় বাজারের অনেক নামীদামী ল্যাপটপ।

ম্যাকবুক বেছে নেয়ার ব্যাপারে আপনার কাছে যদি ব্যাটারির প্রাধান্য সব থেকে বেশি হয়, ১৩ ইঞ্চি দারুণ রেজ্যুলুশানের ম্যাকবুক প্রো হতে পারে অনলাইন থেকে বেছে নেয়ার সবচেয়ে ভালো পণ্যটি। আর যদি ইন্টারনেট ব্রাউজিংই হয় আপনার নিত্য দিনের প্রধান কাজ, ১২ ইঞ্চির ম্যাকবুকটি সহজেই করে দিতে পারে সব কিছুই। এর ব্যাপারে আরো জানা যেতে পারে ম্যাকবুক সম্পর্কিত আর্টিকেল থেকে, দেখা নেয়া যাবে ম্যাকবুকের বিভিন্ন মডেলগুলোর পার্থক্য সমূহ। আর কেইমুর ওয়েবসাইট থেকে সহজেই বেছে নেয়া যাবে অ্যাপলের দারুণ এইসব ল্যাপটপগুলো।  

ডেল

ডেল দখল করে রেখেছে  দ্বিতীয় স্থানটি। আকর্ষণীয় মূল্য, অসাধারণ ডিজাইন আর দুর্দান্ত পারফর্মেন্স ডেল’কে এগিয়ে রেখেছে বাজারের বাকি সব ব্রান্ডের ল্যাপটপ থেকে। আবারো যদি স্টোরেজ-ই হয় আপনার প্রয়োজনের তালিকায় প্রথম অপশন, ডেল ইন্সপাইরন ১১৩০০০ মডেলটি বেছে নেয়ার জন্য হতে পারে আপনার সেরা পণ্য।  আর যদি আপনার চোখ থাকে এক্সক্লুসিভ মডেল গুলোর সারিতে, ডেল এর টাচস্ক্রিন সিরিজটি রাখা হয়েছে আপনার জন্যই। অন্যদিকে অসাধারণ ডিজাইনের জন্য ডেল এক্সপিএস (XPS) সিরিজ এগিয়ে আছে অন্য সব মডেল থেকে।

এইচপি

hp laptop 452525

‘২০১৫ সালের সেরা কার্যক্ষমতার ল্যাপটপ’ শীর্ষক সার্ভে অনুযায়ী এই তালিকায় তৃতীয় স্থান দখল করেছে এইচপি। এইচপি যেই সুবিধাগুলো দিচ্ছে, তার মধ্যে আছে নানান রকমের মডেল আর মুল্যের তালিকা, যেখান থেকে বাছাই করে নেয়া যাবে নিজের পছন্দের ল্যাপটপটি। এইচপি Spectre X360 ইতোমধ্যে ২০১৫ সালের সেরা ল্যাপটপগুলোর মধ্যে স্থান করে নিয়েছে তাদের ল্যাপটপ-ট্যাবলেট অসাধারণ সমন্বয় দিয়ে, যেটা ব্যবহার করার অভিজ্ঞতাকে আর আকর্ষণীয় করে তুলেছে। এই তথ্যসমূহ আরেকটি প্রতিবেদন থেকে নেয়া হয়েছে যেটাতে ২০১৫ সালের সেরা এইচপি ল্যাপটপগুলোর কথা বলা হয়েছে।

আপনি Kaymu থেকে অন্যান্য ল্যাপটপ ব্র্যান্ড থেকেও পছন্দ করতে পারেন, যেমন Asus এবং Acer; যারা অনেক পথ এগিয়েছে একদম সাধারণ পর্যায়ের মোবাইল থেকে শুরু করে আকর্ষণীয়, যুগোপযোগী স্মার্টফোন পর্যন্ত, যা কিনা এখনকার দিনে নিত্যপ্রয়োজনীয় হয়ে পড়েছে। আপনার পণ্য কেনার সিদ্ধান্তে প্রভাব ফেলে যে সকল বিষয় তার মধ্যে আছে মূল্য, স্থায়িত্ব, স্ক্রিন রেজুলেশান, অডিও এবং ভিডিও এর মান ইত্যাদি, সাথে এর ব্যবহারের জায়গাটিও নির্ভর করে যেমন ব্যবসা প্রতিষ্ঠান কিংবা নিজের ঘর।

[ This content is brought to you by Nimrah Shahid ]

Comments

Leave a Reply