মুক্তির দিনে সবাই পাবেন না উইন্ডোজ ১০

windows 10 hero img

আর মাত্র মাসখানেক পরেই মুক্তি পাচ্ছে মাইক্রোসফটের বহুল প্রতীক্ষিত উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। ২৯ জুলাই উইন্ডোজ ১০ এর ফাইনাল ভার্সন রিলিজ করবে কোম্পানিটি। যাদের উইন্ডোজ ৭ বা উইন্ডোজ ৮.১ এর জেনুইন ভার্সন আছে তারা বিনামূল্যেই পাবেন উইন্ডোজ ১০ আপগ্রেড। আর যারা উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে রেজিস্টার করে ওএস’টিরর প্রিভিউ ভার্সন টেস্ট করছেন, তারাও শর্তসাপেক্ষে ফ্রি জেনুইন উইন্ডোজ ১০ চালাতে পারবেন।

কিন্তু অনেকের জন্য কিছুটা মন খারাপের খবর হচ্ছে এই যে, উইন্ডোজ ১০ এর চূড়ান্ত সংস্করণ পেতে তাদের ২৯ জুলাইয়ের পরেও কিছুটা সময় অপেক্ষা করতে হতে পারে। অর্থাৎ, ওইদিন উইন্ডোজ ১০ মুক্তি পেলেও সাধারণ গ্রাহকরা সাথে সাথে সেটি ডাউনলোড করতে পারবেন না- এমন সম্ভাবনা রয়েছে। ২৯ জুলাই শুধুমাত্র উইন্ডোজ ইনসাইডার মেম্বাররাই উইন্ডোজ ১০ এর ফাইনাল ভার্সন আপগ্রেড পাবেন। বাকী সব ব্যবহারকারীরা উইন্ডোজ ১০ পাবেন পহেলা আগস্ট থেকে। উইন্ডোজ ১০ এর বেটা ব্যবহারকারীদের নিকট থেকে এর ফাইনাল ভার্সন সম্বন্ধে কিছু প্রতিক্রিয়া সংগ্রহ করে সে অনুযায়ী ব্যবস্থা নিয়েই সফটওয়্যারটি মার্কেটে ছাড়বে মাইক্রোসফট।

তবে আপনি যদি জেনুইন উইন্ডোজ ৭ বা ৮.১ পিসি থেকে উইন্ডোজ ১০ ফ্রি আপগ্রেড রিজার্ভ করে রেখে থাকেন, তাহলে আপনার কম্পিউটারটি উইন্ডোজ ১০ এর সাথে পুরোপুরি কম্প্যাটিবল কিনা তা ২৯ জুলাইয়ের মধ্যেই স্মরণ করিয়ে দেবে মাইক্রোসফট। নতুন ও অপেক্ষাকৃত ভালো ফিচার সমৃদ্ধ উইন্ডোজ ১০ এর চূড়ান্ত সংস্করণ পেতে ২৯ জুলাইয়ের পরেও ২/১ দিন অপেক্ষা তো করাই যায়! কী বলেন?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,044 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.