শাওমির যে ফোনগুলো আর আপডেট পাবেনা – করণীয় জানুন

বাজেট মোবাইলের ক্ষেত্রে ফোনের জগতে শাওমি নিজেকে অনন্য পর্যায়ে নিয়ে গেছে। শাওমি প্রতিনিয়ত তাদের ফোনে পর্যাপ্ত সিকিউরিটি আপডেট প্রদান করে। সম্প্রতি শাওমি তাদের নতুন আপডেটেড একটি EOS তালিকা প্রকাশ করেছে। তাদের এই তালিকায় শাওমির নতুন কিছু বাজেট ফোন সংযুক্ত হয়েছে। 

EOS লিস্ট এর পূর্ণ রুপ হলো এন্ড অফ সাপোর্ট লিস্ট। শাওমি কোম্পানি যেসকল ফোনে তাদের সকল প্রকার আপডেট বন্ধ করে দেয় সেগুলো এই লিস্টে অন্তর্ভুক্ত করে ফেলে। শাওমি ডিভাইসগুলো প্রতিনিয়তই আপডেট পেতে থাকে। তবে সময়ের সাথে সাথে অনেক পুরাতন ফোনগুলোর আপডেট আসা বন্ধ হয়ে যায়।

যদিও এটা দুর্ভাগ্যজনক যে শাওমি তাদের কিছু ডিভাইসে আপডেট বন্ধ করে দেবে কিন্তু এটাও খেয়াল রাখতে হবে যে শাওমি তাদের ফোন গুলোতে তুলনামূলক অনেক বেশি সময় ধরে আপডেট প্রদান করে থাকে। যার ফলে শাওমি ডিভাইসগুলো বাজারে থাকা অনেক ডিভাইস থেকে বেশি আপডেটেড থাকে। আপনি যদি বাজেটের মধ্যে একটি আপডেটেড ডিভাইস খুজতে থাকেন তাহলে শাওমি আপনার প্রথম পছন্দ হবে বলে আশা করা যায়।

আপনার কাছে যদি শাওমি EOS তালিকাভুক্ত শাওমি ফোন থাকে তাহলে শাওমির নতুন আপডেট গুলো আপনি আর পাবেন না। এদের মধ্যে নিরাপত্তা আপডেট অন্তর্ভুক্ত রয়েছে বিধায় পুরাতন ফোন ব্যবহারের ঝুঁকি সম্পর্কে সকলের অবহিত থাকা জরুরী। যদিও শাওমি ডিভাইসগুলো সাধারণত নিরাপদ তবে পুরাতন মডেলের ফোনগুলোর ক্ষেত্রে একটা ঝুঁকি থেকেই যায়। তাই আপনার কাছে যদি শাওমির EOS লিস্টের আওতাভুক্ত কোনো ডিভাইস থেকে থাকে তাহলে নতুন মডেলে আপগ্রেড করে নেওয়া উত্তম হবে। 

শাওমি তাদের নতুন EOS লিস্ট আপডেট করেছে যেখানে নতুন কিছু মডেল সংযুক্ত হয়েছে। ২৪ জুলাই ২০২৩ এর আপডেট অনুযায়ী Mi 10, Mi 10 প্রো , Mi 10 আল্ট্রা, রেডমি নোট 9 প্রো, রেডমি 9C এবং রেডমি নোট 10 5G ফোনগুলো এই লিস্টের মধ্যে রয়েছে। এসকল স্মার্টফোনগুলো ভবিষ্যতে আর কোনো আপডেট পাবে না। যার ফলে একটি নিরাপত্তা ঝুঁকি থেকেই যায়। যারা নিরাপত্তা ঝুঁকি থেকে বাচার জন্য একটি সুরক্ষিত স্মার্টফোন চান তারা শাওমি, রেডমি কিংবা পোকোর নতুন মডেলের ফোন কিনতে পারেন। এসকল ডিভাইস দীর্ঘ সময়ের জন্য ব্যবহারকারীদেরকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা প্রদান করবে। 👉 শাওমির সবচেয়ে কম দামি ফোন কোনটা?

xiaomi redmi note 9 pro

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমির EOS লিস্টে সংযুক্ত হওয়া নতুন ফোন গুলোর বেশির ভাগ ই ২০১৮-২০২০ এর মধ্যকার সময়ে বাজারে এসেছে। এসকল ফোন গুলো এখন MIUI 14 শেল যুক্ত এন্ড্রয়েড ১৩ তে পরিচালিত হচ্ছে। এন্ড্রয়েড ১৪ তে খুব সাবলীল ভাবে চলার জন্য পর্যাপ্ত প্রসেসর না থাকার কারনে শাওমি তাদের EOS লিস্ট আপডেট করেছে এবং এসকল ফোনকে অন্তর্ভুক্ত করেছে। 👉 শাওমি মোবাইল দাম বাংলাদেশ

স্মার্টফোন ব্যবহার করার ক্ষেত্রে যদি পর্যাপ্ত নিরাপত্তা সুবিধা পাওয়া না যায় তাহলে সেই মডেলটি আপগ্রেড করা উত্তম। শাওমির নতুন EOS লিস্ট সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। তথ্য প্রযুক্তি ভিত্তিক সকল প্রকার নতুন নতুন তথ্য এবং টিপস পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *