শাওমি ১৪ সিরিজের তথ্য ফাঁস, যেসব চমক থাকছে

মধ্যম বাজেটের ফোনের ক্ষেত্রে চায়না ভিত্তিক কোম্পানি শাওমি এর তুলনা শাওমি নিজেই। বর্তমান সময়ে স্বল্প বাজেটের ফোনের চাহিদা যাদের আছে তাদের প্রথম পছন্দ থাকে শাওমি। শাওমি ফোনের নতুন দুইটি মডেল সম্পর্কে সম্প্রতি কিছু তথ্য ফাঁস হয়েছে। 

শাওমি তাদের বেসিক সিরিজের নতুন দুইটি মডেল শাওমি ১৪ ও শাওমি ১৪ প্রো রিলিজ করতে যাচ্ছে। ডিজিটাল চ্যাট স্টেশনের সম্প্রতি প্রকাশ পাওয়া তথ্যের ভিত্তিতে শাওমি ১৪ সিরিজের ব্যাটারি সাইজ ও চার্জিং ক্যাপাবিলিটি সম্পর্কে ধারণা পাওয়া যায়। 

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী শাওমি ১৪ ফোনে ৪৮৬০ মিলি এম্পিয়ার ব্যাটারি রয়েছে এবং যেটিতে ৯০ ওয়াটের ওয়ার্ড চার্জিং এর ব্যবস্থা রয়েছে। অন্যদিকে শাওমি ১৪ প্রো তে ৫০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি এবং চার্জিং এর জন্য ১২০ ওয়াটের ওয়ার্ড চার্জার রয়েছে। একই সাথে উভয় মডেলেই ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং এর সুব্যবস্থা থাকবে। 

এই তথ্য অনুযায়ী দেখা গেছে যে নতুন সিরিজের এই ফোন গুলোতে এর পুরানো ভার্শনের মডেল থেকে বেশি ব্যাটারি প্রদান করা হয়েছে। এছাড়াও সম্প্রতি পাওয়া আপডেট অনুযায়ী জানা যায় যে শাওমি ১৪ ও ১৪ প্রোতে USB 3.2 সম্বলিত UCB-C পোর্ট থাকবে।

পারফর্মেন্স এর ক্ষেত্রে শাওমি ১৪ সিরিজের ফোনে আপকামিং স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট ব্যবহার করা হতে পারে। কোয়ালকম তাদের নতুন এই চিপসেটটি এবছরের অক্টোবর মাসে বাজারে ছাড়বে বলে ধারনা করা হচ্ছে। এ কারনে ধারনা করা হচ্ছে শাওমির নতুন সিরিজটি এ বছরের নভেম্বরের শুরুর দিকে চায়নাতে রিলিজ করা হবে। 

যেসব শাওমি ফোন আর আপডেট পাবেনা, বন্ধ হবে সাপোর্ট

👉 শাওমির সবচেয়ে কম দামি ফোন কোনটা?

DCS এর পূর্ববর্তী তথ্যের ভিত্তিতে শাওমি ১৪ সিরিজের ফোনগুলোতে ১ ইঞ্চি ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। তাছাড়া ১.৩৩ ইঞ্চির ক্যামেরা সেন্সর বর্তমানে রিসার্চ ও ডেভেলপমেন্ট পর্যায়ে বিদ্যমান আছে। 

এই দুটি মডেল বাদেও শাওমি ১৪ আল্ট্রা মডেলটি শাওমি ১৪ সিরিজের অন্তর্ভুক্ত। কিন্তু এটা ধারনা করা হচ্ছে যে শাওমি ১৪ আল্ট্রা ২০২৪ সালের প্রথম চতুর্ভাগে চীনে রিলিজ হতে পারে। শাওমি ফোনগুলো স্বল্প বাজেটের মধ্যে সকল প্রকার প্রযুক্তির সুবিধা প্রদান করছে৷ প্রযুক্তি বিষয়ক নতুন তথ্য পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। আপনার কোনো জিজ্ঞাসা থাকলে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *