টেকনো POVA 5 এলো 6000 mAh ব্যাটারি, 50 MP ক্যামেরা নিয়ে

বাজারে এলো টেকনো এর নতুন মোবাইল  “টেকনো Pova 5″। মিড রেঞ্জের বাজেটের মধ্যে টেকনোর এই নতুন মোবাইলটি হতে পারে আপনার পছন্দ অনুযায়ী আদর্শ একটি ফোন। চলুন এই ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

টেকনো Pova 5 এর ব্যাটারি 

ব্যাটারি হিসেবে এখানে ৬০০০ মিলি এম্পিয়ার এর নন রিমুভেবল li-po ব্যাটারি রয়েছে। যেটি সাধারণ ব্যবহারের জন্য পর্যাপ্ত। চার্জিং এর ক্ষেত্রে ৪৫ ওয়াটের ওয়্যার্ড চার্জিং পেয়ে যাচ্ছেন গ্রাহকেরা। ৪৫ ওয়াটের ওয়্যার্ড চার্জিং এর মাধ্যমে ৫০ পার্সেন্ট ব্যাটারি চার্জ মাত্র ২১ মিনিটে দেওয়া সম্ভব। এছাড়া ফোনটিকে সম্পূর্ণ চার্জ দিতে ৬০ মিনিট সময়ের প্রয়োজন।

টেকনো Pova 5 এর ডিজাইন ও ডিসপ্লে

এই ফোনের ফ্রেমটি তৈরি হয়েছে প্লাস্টিক দ্বারা এবং যার সামনে এবং পিছনে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করার সুবিধা রয়েছে। এছাড়া ফোনটিতে একটি সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৭৮ ইঞ্চির IPS LCD ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১২০ হার্জ এবং যেটি থেকে সর্বোচ্চ ৫৮০ নিট পরিমান ব্রাইটনেস পাওয়া সম্ভব। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও প্রায় ৮৪.৫%। ৩৯৬ পিপিআই ডেনসিটি সম্পন্ন এই ফোনের স্ক্রিন রেজুলেশন হলো ১০৮০*২৪৬০ পিক্সেল।

টেকনো Pova 5 এর প্রসেসর এবং মেমোরি

অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১৩ এবং হেলিও এর নিজস্ব অপারেটিং সিস্টেম HIOS13 এর ব্যবহার করা হয়েছে এই ফোনে। চিপসেট হিসেবে আছে মিডিয়াটেক MT8781 Helio G99 (6nm) এবং গ্রাফিক্সের জন্য রয়েছে Mali-G52 MC2। এছাড়াও এই ফোনে Octa-core (2×2.2 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55) সিপিউ বিদ্যমান। টেকনো তাদের নতুন মডেলের এই ফোনে ৮ জিবি র‍্যামের সুব্যবস্থা করেছে। এছাড়া এই ফোনে আপনি ১২৮ ও ২৫৬ জিবির অভ্যন্তরীন জায়গা পাবেন আপনার ছবি,ভিডিও,অডিও ইত্যাদি রাখার জন্য।

tecno pova 5 launched

👉 টেকনো মোবাইলের দাম

টেকনো Pova 5 এর ক্যামেরা 

৫০ মেগাপিক্সেল সেন্সর সম্পন্ন ডুয়াল ব্যাক ক্যামেরাতে HDR, প্যানারোমা, Dual-LED ফ্ল্যাশ সহ বিভিন্ন ফিচার পাওয়া যাবে। এসকল মোড আপনার ফোনে ছবি তোলার অভিজ্ঞতা আরো মধুর করে তুলবে। এছাড়া ভিডিও এর ক্ষেত্রে 1440p@30fps, 1080p@30fps সুবিধা রয়েছে। 

ফ্রন্ট ক্যামেরাতে রয়েছে ৮ মেগা পিক্সেলের একটি সিঙ্গেল সেন্সর। যার মাধ্যমে আপনার ছবি তে যোগ হবে নতুন মাত্রা। LED ফ্ল্যাশ সম্পন্ন এই ক্যামেরার মাধ্যমে 1080p@30fps এ ভিডিও করা সম্ভব।

টেকনো Pova 5 এর  বাজার মূল্য 

টেকনো তাদের নতুন এই মডেলের ফোনটিকে মিড রেঞ্জের মধ্যে রাখার চেষ্টা করেছে। টেকনো তাদের এই ফোনের মূল্য মধ্য শ্রেণিপেশা মানুষের হাতের নাগালে রেখেছে। এই ফোনের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯০ ইউরো, যা বাংলাদেশি টাকায় ২২ হাজার টাকার আশেপাশে হতে পারে। এটি মেকা ব্ল্যাক, এম্বার গোল্ড, হারিকেন ব্লু এবং ফ্রি ফায়ার এডিশনে বাজারে ছাড়া হয়েছে।

আপনি যদি মিড রেঞ্জ বাজেটের মধ্যে দ্রুত চার্জিং এর সুবিধাসম্পন্ন একটি ফোন খোঁজেন তাহলে টেকনোর এই মডেলটি একবার দেখে নিতে পারেন। টেকনো Pova 5 সম্পর্কে কোনো জিজ্ঞাসা থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। নতুন নতুন সব টেকনোলজি বিষয়ক তথ্য সম্পর্কে জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *