QR কোড দিয়ে হোয়াটসঅ্যাপ চ্যাট ট্রান্সফার করুন সহজেই

বর্তমান বিশ্বে হোয়াটসঅ্যাপ এর জনপ্রিয়তা সম্পর্কে সবাই অবগত আছে। বন্ধু বান্ধব,পরিবার,অফিসের কলিগ সবার সাথেই কথা বলার জন্য হোয়াটসঅ্যাপ হয়ে উঠেছে প্রধান মেসেজিং অ্যাপ। এ কারণেই হোয়াটসঅ্যাপ এর ব্যবহারকারীদের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। 

হোয়াটসঅ্যাপ এক ফোন থেকে অন্য ফোনে নিজস্ব একাউন্টের চ্যাট ট্রান্সফার করা খুবই সহজ করে দিতে যাচ্ছে। এখন আর চ্যাট স্থানান্তর করার জন্য কোনো প্রকার ফাইলের দরকার পড়বে না। কিউ আর কোড ব্যবহার করার মাধ্যমেই এখন খুব সহজেই ডাটা ট্রান্সফার করা সম্ভব হবে। চলুন এ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

দিন যত আগাচ্ছে স্মার্টফোন টেকনোলজি ততোটা উন্নত হচ্ছে। আর এর ফলে স্মার্টফোন পরিবর্তন করার মাত্রাটাও বেড়ে যাওয়া স্বাভাবিক। স্মার্টফোন পরিবর্তন করার সময় পুরানো ফোনে থাকা হোয়াটসঅ্যাপ বার্তাগুলো নতুন ফোনে স্থানান্তর করা প্রয়োজন হয়। সম্প্রতি মেটা কোম্পানির সিইও মার্ক জাকারবার্গ হোয়াটসঅ্যাপ এর চ্যাট নতুন ফোনে ট্রান্সফার করার একটা ফিচার সম্পর্কে জানিয়েছেন যেটা শুধুমাত্র কিউ আর কোড ব্যবহার করে পুরানো ফোন থেকে সকল চ্যাট নতুন ফোনে নিয়ে আসবে।

তবে হোয়াটসঅ্যাপ এর চ্যাট ট্রান্সফার করার জন্য অবশ্যই দুইটি ডিভাইসকেই একই অপারেটিং সিস্টেমের ও একই ওয়াইফাই নেটওয়ার্কের আওতাভুক্ত হতে হবে। এরপর পুরানো ফোনে হোয়াটসঅ্যাপ চালু করে ডান দিকের উপরে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে সেটিংস নির্বাচন করতে হবে।

সেটিংস এ থাকা চ্যাট অপশনে ট্যাপ করার পরে চ্যাট ট্রান্সফার নির্বাচন করে স্টার্ট বাটনে ক্লিক করলেই পুরানো ফোন কিউ আর কোড স্ক্যানার চালু হবে। এবার নতুন ফোনে একই হোয়াটসঅ্যাপ একাউন্ট চালু করে ট্রান্সফার চ্যাট হিস্ট্রি ফ্রম ওল্ড ফোন অপশনে থাকা কন্টিনিউ বাটনে ক্লিক করলে কিউ আর কোড স্ক্যানের অপশন দেখা যাবে। এবার পুরানো ফোনে থাকা কিউ আর কোড স্ক্যান করার মাধ্যমে পুরানো ফোন থেকে নতুন ফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট ট্রান্সফার শুরু হবে। তবে খেয়াল রাখতে হবে এই চ্যাট ট্রান্সফারের সময় যেন উভয় ফোনেই হোয়াটসঅ্যাপ চালু থাকে।

whatsapp

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

হোয়াটসঅ্যাপ তাদের নতুন এই ফিচারটি কবে নাগাদ চালু করবে এ সম্পর্কে নির্দিষ্ট কোনো তারিখ না বললেও বিভিন্ন সূত্র বলছে এই নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ এর এন্ড্রয়েড ও আইওস দুটিরই বেটা ভার্শনে পরীক্ষা করা হয়েছে। তাই ধারনা করা হচ্ছে খুব শীঘ্রই নতুন এই ফিচারটির সুবিধা পাবে ব্যবহারকারীরা। হোয়াটসঅ্যাপ এর চ্যাট ট্রান্সফার সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *