দোয়েল ল্যাপটপ এর দাম ২০২২

দোয়েল ল্যাপটপ এর কথা মনে আছে? হ্যাঁ, সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠানের তৈরী সুলভ মূল্যের দোয়েল ল্যাপটপের কথা বলছি। এখনো দোয়েল ল্যাপটপ তৈরি করা হয়। টেলিফোন শিল্প সংস্থা দোয়েল ল্যাপটপ তৈরি করে থাকে। এই পোস্টে বিভিন্ন মডেলের দোয়েল ল্যাপটপের দাম জানবেন।

Doel Advance 1612i5

Doel Advance 1612i5 ল্যাপটপটির দাম ২১,৫০০টাকা। ইন্টেল এর কোর আই৫-৯৪০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ল্যাপটপটিতে। ৮জিবি র‍্যাম এর পাশাপাশি ১টেরাবাউট হার্ডডিস্ক ও ১২০জিবি এসএসডি রয়েছে ল্যাপটপটিতে। অর্থাৎ অল্প টাকার মধ্যে সবচেয়ে বেশি স্পেসিফিকেশনের দোয়েল ল্যাপটপ হলো এটি। মাত্র ২১,৫০০টাকায় ভালো একটি প্রসেসরের পাশাপাশি অনেক স্টোরেজ রয়েছে ল্যাপটপটিতে। মোটকথা, যেকোনো ধরনের ব্যবহারকারীর জন্য Doel Advance 1612i5 সকল ধরনের ব্যবহারকারীর পছন্দ হতে বাধ্য।

Doel Freedom A9

Doel Freedom A9

Doel Freedom A9 এর দাম ২৬হাজার টাকা। ল্যাপটপটিতে AMD A9-9425 প্রসেসর ব্যবহৃত হয়েছে। ১৪.১ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ল্যাপটপে ৪জিবি র‍্যাম ও ২৪০জিবি এসএসডি রয়েছে। বেশ পরিচিত দেখতে এই ল্যাপটপটি মূলত নতুন ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য আদর্শ একটি পছন্দ হতে পারে। এছাড়া সাধারণ ব্যবহারের বহনযোগ্য ল্যাপটপ হিসেবেও Doel Freedom A9 বেশ ভালো একটি পছন্দ হতে পারে।

DOEL T10 i3

দোয়েল এর T10 সিরিজের আরেকটি বাজেট ল্যাপটপ হলো Doel T10 i3 যা ৪৩,৩৬০টাকায় পেয়ে যাবেন। স্টোরেজ, ডিসপ্লে, এমনকি এই ল্যাপটপ এর ওজন টি১০ সিরিজের অন্য ল্যাপটপ দুইটির মত। তবে পার্থক্য রয়েছে ল্যাপটপ এর র‍্যাম ও প্রসেসরের ক্ষেত্রে।

Doel T10 i3 ল্যাপটপে ৪জিবি র‍্যাম রয়েছে। প্রসেসর হিসেবে এই ল্যাপটপে রয়েছে Core i3-10110U চিপসেট। পারফরম্যান্স এর তুলনা করলে এই ল্যাপটপ AMD Ryzen 5 3500U প্রসেসরের সমান আউটপুট দিতে পারবে। ৪৫হাজার টাকার মধ্যে বহনযোগ্য একটি ভালো মানের ল্যাপটপ বলা চলে এটিকে।

DOEL T10 i5

Doel T10 i5 এর দাম ৫৮,৫০০টাকা। ১৪ন্যানোমিটার এর ইন্টেল কোর আই৫-১০৫১০ইউ প্রসেসর ব্যবহার করা হয়েছে ল্যাপটপটিতে যা একটি মিডিয়াম পারফরম্যান্স এর ১০ম জেনারেশনের প্রসেসর। Doel T10 i7 এর সাথে এই ল্যাপটপটির অধিকাংশ ক্ষেত্রে মিল রয়েছে, শুধুমাত্র প্রসেসর ব্যতীত। ইন্টেল কোর আই৭ প্রসেসরের পরিবর্তে এখানে কোর আই৫ সিরিজের প্রসেসর ব্যবহৃত হয়েছে।

ল্যাপটপটির বাকিসব স্পেসিফিকেশন প্রথম ল্যাপটপটির মতোই। একই ১.২৯কেজি ওজনের ল্যাপটপটিতে সমপরিমাণ র‍্যাম ও স্টোরেজ এর পাশাপাশি একই ডিসপ্লে রয়েছে। প্রথম ল্যাপটপটির মত হেভি পারফরম্যান্স ল্যাপটপ এর প্রয়োজন না হলে ৬০হাজার টাকার মধ্যে Doel T10 i5 ল্যাপটপটি দেখতে পারেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

DOEL T10 i7

DOEL T10 I7

Doel T10 i7 ল্যাপটপ এর দাম ৭২,০৩০টাকা। ল্যাপটপটিতে ইন্টেল এর কোর আই৭-১০৫১০ইউ প্রসেসর রয়েছে যা একটি পারফরম্যান্স মাথায় রেখে তৈরী ১০ম জেনারেশনের প্রসেসর। ১.৮গিগাহার্জ এর ১৪ন্যানোমিটার এই প্রসেসর Ryzen 7 সিরিজের প্রসেসরের সমতুল্য। এই ল্যাপটপ অফিসিয়াল কাজ থেকে শুরু করে মিডিয়াম গেমিংয়েও কাজে লাগানো যেতে পারে।

ল্যাপটপটির ডিজাইন বেশ সিম্পল, ওজনে মাত্র ১.২৯কেজি ল্যাপটপটি যা বেশ অসাধারণ বলা চপে। ৮জিবি ডিডিআর৪ র‍্যাম এর পাশাপাশি ৫১২জিবি হার্ডিডিস্ক ও এসএসডি রয়েছে। ১৪ইঞ্চির 1920×1080 রেজ্যুলেশনের ফুলএইচডি ডিসপ্লে থাকছে ল্যাপটপটিতে। ৭২,০৩০টাকার এই ল্যাপটপ যেকোনো ধরনের ব্যবহারকারীর জন্য যথেষ্ট ক্ষমতা সরবরাহ করার সামর্থ্য রাখে।

👉 ভিডিওঃ ল্যাপটপ কেনার সময় যা খেয়াল রাখতে হবে

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,261 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.