রাশিয়ান ইয়ান্ডেক্স দিচ্ছে ২০জিবি ফ্রি ক্লাউড স্টোরেজ!

yandex diskরাশিয়ান অনলাইন সেবাদাতা ইয়ান্ডেক্স (www.yandex.com) এবার গুগল ড্রাইভ এবং ড্রপবক্স সহ অন্যান্য ক্লাউড স্টোরেজ সরবরাহকারীদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে ২০ গিগাবাইট ফ্রি স্পেস এবং সস্তায় আরও বেশি ভলিউমে আপগ্রেড করার সুযোগ দিচ্ছে। ইয়ান্ডেক্স ডিস্ক (disk.yandex.com) নামের এই সেবায় আপনি রেজিস্ট্রেশনের সাথে সাথেই ২০ জিবি স্পেস পাবেন বিনামূল্যে। এরপর আরও বেশি স্টোরেজ চাইলে প্রতি মাসে ১ ডলারের বিনিময়ে পেতে বাড়তি ১০জিবি এবং বাৎসরিক প্যাকেজ কিনলে ১০ ডলার/বছর/১০জিবি রেটে স্টোরেজ আপগ্রেড করা যাবে।

এছাড়া ইয়ান্ডেক্স আরও কয়েকটি সুলভ প্রো প্যাকেজ দিচ্ছে। এতে ১০০ গিগাবাইট ক্লাউড স্পেস পেতে পারেন প্রতি মাসে ৫ ডলার মূল্যে, যার বার্ষিক প্ল্যান নিলে খরচ পরবে মাত্র ৫০ ডলার। ১ টেরাবাইট প্যাকেজ কিনলে মাসে খরচ হবে ৩০ ডলার আর এই প্ল্যানটিই একসঙ্গে এক বছরের জন্য রেজিস্ট্রেশন করলে তা ৩০০ ডলারে পাওয়া যাবে।

একবার স্টোরেজ কিনে পরবর্তিতে আপনি যদি পেমেন্ট বন্ধ করে দেন, তাহলেও আপনার বাড়তি ভলিউমে থাকা ফাইলে এক্সেস পাবেন, যদিও তখন এতে নতুন কোন কনটেন্ট যোগ করা যাবেনা।

রাশিয়া ভিত্তিক ইয়ানডেক্স বলছে তাদের সকল সার্ভার সেদেশেই অবস্থিত এবং সারা বিশ্ব থেকেই কোম্পানিটির সেবা গ্রহণ করা যাবে। উইন্ডোজ, ম্যাকওএস, আইওএস, এন্ড্রয়েড এবং উইন্ডোজ ফোন ওএসের জন্য ইয়ানডেক্সের আলাদা এপ্লিকেশন আছে। আর ব্রাউজার ভার্সন তো থাকছেই।

ইয়ান্ডেক্স জানিয়েছে প্রতিমাসে তারা ১২ মিলিয়ন ইউনিক ইউজার পাচ্ছে। যদিও এর বেশিরভাগ ব্যবহারকারীই দেশটির আশেপাশের এলাকায় থাকেন, তবে বিশ্বের অন্যান্য স্থান থেকেও ৬.৫-৭% সদস্য পেয়েছে ইয়ান্ডেক্স। কোম্পানিটি ক্লাউড স্টোরেজ সেবা চালু হয়েছে ২০১২’র সেপ্টেম্বরে।

বর্তমানে বিভিন্ন ক্লাউড সেবায় ফ্রি স্টোরেজ পাওয়া যাচ্ছে এরকমঃ ড্রপবক্স ২জিবি, মাইক্রোসফট স্কাইড্রাইভ ৭জিবি, মিডিয়াফায়ার ১০জিবি,  গুগল ড্রাইভ ১৫ জিবি, কপি ডটকম ১৫জিবি, ইয়ান্ডেক্স ২০জিবি এবং কিম ডটকমের মেগায় ৫০ জিবি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,981 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.