গ্যালাক্সি এস৪ হিটঃ কিউ২তে রেকর্ড পরিমাণ মুনাফা আয় করল স্যামসাং

samsung-galaxy-s4২০১৩ সালের ২য় প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে স্যামসাং। এতে দেখা গেছে, এপ্রিল থেকে জুন- এই তিন মাসে কোম্পানিটি মোট ৫১ বিলিয়ন মার্কিন ডলারের পণ্য বিক্রয় করেছে এবং এতে প্রায় ৮.৫ বিলিয়ন ডলার মুনাফা আয় হয়েছে

এই বিশাল অংকের ইনকাম স্টেটমেন্ট স্যামসাংয়ের ইতিহাসে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ। কিন্তু তার পরেও এটি ওয়াল স্ট্রিট বিশ্লেষকদের প্রত্যাশা পুরোপুরি পূরণ করতে পারেনি।

যদিও এই প্রান্তিকে গ্যালাক্সি নির্মাতার নেট প্রফিট গত বছরের একই সময়ের তুলনায় ৫০% বৃদ্ধি পেয়েছে, তার পরেও স্যামসাং এই বলে সতর্ক করে দিয়েছে যে, এরকম চমৎকার প্রবৃদ্ধি সব সময় নাও থাকতে পারে। এক্ষেত্রে গত তিন মাসে তাদের গ্যালাক্সি এস ৪ স্মার্টফোনের ইতিবাচক ভূমিকার কথাও তুলে ধরেছে দক্ষিণ কোরীয় এই কোম্পানি। এছাড়া ডিসপ্লে প্যানেল বিক্রিতেও কোয়ার্টার-টু-কোয়ার্টার হিসেবে ৪৬% বৃদ্ধি ঘটেছে।

তবে প্রযুক্তি বিশ্লেষকদের মতে স্যামসাংয়ের দ্রুত বাজার প্রবৃদ্ধির হার ভবিষ্যতে কমে যেতে পারে। কেননা তাদের মতে, কোম্পানিটির প্রধান মার্কেটগুলোতে ইতোমধ্যেই বেশ বড় পরিমাণ স্মার্টফোন বিক্রি হয়ে গেছে এবং অপেক্ষাকৃত কম দামের হ্যান্ডসেটের বাজার বৃহত্তর হচ্ছে।

এমতাবস্থায় চীনের মিড রেঞ্জ ফোন নির্মাতারা এসব সুযোগ গ্রহণ করছে। আর বাজারে কর্তৃত্ব টিকিয়ে রাখতে চাইলে স্যামসাংকে এরপর প্রিমিয়াম ডিভাইসের মূল্য কমিয়ে দিতে হবে যা তাদের আয়ের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *