স্ট্রিমিং টিভি নির্মাতা বক্সি কিনে নিল স্যামসাং

boxee tv“সেট টপ বক্স” স্ট্রিমিং টিভি নির্মাতা বক্সি’কে কিনে নিচ্ছে স্যামসাং। ইসরাইল ভিত্তিক নতুন এই মিডিয়া কোম্পানি তাদের নিজস্ব সার্ভারে গ্রাহকদেরকে টিভি শো রেকর্ড করার সুবিধা দিত যা পরবর্তীতে ক্লাউড থেকেই টেলিভিশন, কম্পিউটার, স্মার্টফোন প্রভৃতি ডিভাইসে প্লে করা যেত। স্যামসাং বলছে সর্বশেষ এই ডিল তাদের “কানেক্টেড ডিভাইস” সার্ভিস অভিজ্ঞতায় আরও উন্নয়ন আনবে।

ইতোপূর্বে অ্যামেরিকান ও ইসরাইলি বিনিয়োগকারীদের থেকে ২৬.৫ মিলিয়ন মার্কিন ডলার তহবিল সংগ্রহ করে বক্সি। আর স্যামসাংয়ের কাছে ৩০ মিলিয়ন ডলারে কোম্পানিটির মূল প্রযুক্তি, যন্ত্রপাতি এবং জনবল বিক্রি করেছে এই স্টার্টআপ।

অধিগ্রহণের পর অল্প কিছুদিনের মধ্যেই বক্সিকে ঢেলে সাজাবে স্যামসাং। আগামী ১০ জুলাই সেবাটির ক্লাউড ডিভিআর ফিচার বন্ধ করে দেবে গ্যালাক্সি নির্মাতা। এর ফ্রি স্ট্রিমিং সার্ভিসেও পরিবর্তন আনা হবে। আর সদ্য ক্রয়কৃত প্রযুক্তির সাহায্যে স্যামসাং স্মার্ট টিভি ও নিজেদের অন্যান্য অনলাইন সেবাকে আরও জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে এই কোরিয়ান টেক জায়ান্ট।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.