ভিডমেট অ্যাপ সম্পর্কে যেসব তথ্য আপনার জানা উচিত

ভিডমেট অ্যাপ

ইউটিউব ভিডিও ডাউনলোড করার একটি জনপ্রিয় অ্যাপ হচ্ছে ভিডমেট। খুব সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায় বলে ভিডমেট অ্যাপটি ব্যাপক জনপ্রিয়।

আপনিও কি ভিডমেট দিয়ে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান? কিন্তু তার আগে ভিডমেট সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনে নিন।

ভিডমেট কি?

ভিডমেট হলো ইউসি ওয়েব দ্বারা তৈরী করা একটি অ্যাপ। আবার এই ইউসি ওয়েব আলিবাবা গ্রুপ এর অংশ। ১০০টির অধিক দেশে অসংখ্য ব্যবহারকারী রয়েছে ভিডমেট অ্যাপ এর।

ভিডমেট একটি ফ্রি ভিডিও ডাউনলোডার অ্যাপ, যা ব্যবহার করে ইউটিউব সহ অসংখ্য ওয়েবসাউট থেকে যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করা যায়। ভিডমেট অ্যাপটি অ্যান্ড্রয়েড চালিত যেকোনো ডিভাইস, যেমনঃ মোবাইল, ট্যাবলেট, ইত্যাদিতে কাজ করে। ভিডমেট অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করা যায় তবে অ্যাপটিতে মাঝেমধ্যেই এড দেখানো হয়।

ভিডমেট অ্যাপ দিয়ে কি কি করা যায়?

ভিডমেট অ্যাপ একটি ভিডিও ডাউনলোডার, এটি সবার জানা। তবে এই অ্যাপের কাজ এখানেই শেষ নয়। ভিডমেট অ্যাপ এর উল্লেখযোগ্য ফিচারসমুহ হলোঃ

  • ইউটিউব, ফেসবুক, ডেইলিমোশন, টিকটক সহ মোট এক হাজারের উপর সাইট থেকে ভিডিও ডাউনলোড
  • মুভি ও টিভি শো ডাউনলোড
  • মিউজিক স্ট্রিমিং ও ডাউনলোড
  • হোয়াটঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড
  • একাধিক ভিডিও ডাউনলোড ফরম্যাট ও কোয়ালিটি
  • অ্যান্ড্রয়েড অ্যাপ লাইব্রেরি
  • হাই কোয়ালিটি ছবি ডাউনলোড

ভিডমেট অ্যাপ প্লে স্টোর বা অ্যাপ স্টোরে নেই কেনো?

গুগল প্লে স্টোর বা অ্যাপল এর অ্যাপ স্টোর, কোনোটাতেই অস্তিত্ব নেই ভিডমেট অ্যাপ এর। এখন প্রশ্ন আসতে পারে কেনোই বা ভিডমেট এর মতো একটি ভিডিও অ্যাপ প্লে স্টোর বা অ্যাপ স্টোরে নেই। ভিডমেট অ্যাপ প্লে স্টোর বা অ্যাপ স্টোরে না থাকার কয়েকটি উল্লেখ্যযোগ্য কারণ রয়েছে।

আরো জানুনঃ ট্রু কলার অ্যাপ সম্পর্কে যে তথ্যগুলো আপনার জানা দরকার

প্রথমত, ভিডমেট অ্যাপটি গুগল এর পলিসির বিরুদ্ধে যায়। ভিডমেট এক সময়ে গুগল প্লে স্টোরে ছিলো। কিন্তু গুগল প্লে স্টোর এর নীতিমালার সাথে অ্যাপটির বনিবনা না হওয়ায় এটি এখন আর গুগল প্লে স্টোরে নেই।

ভিডমেট অ্যাপ ইউটিউব সহ বেশ কিছু ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোডকে প্রোমোট করে। এই ব্যাপারটি গুগল এর টার্মস অফ সার্ভিসের সাথে সাংঘর্ষিক।

আরো জানুনঃ মোবাইল ব্যাংকিংয়ে নিরাপদ থাকার উপায়

ভিডমেট অ্যাপ কতটা নিরাপদ?

প্লে স্টোর থেকে বাদ পড়ার পর থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে এসেছে ভিডমেট অ্যাপ এর নিরাপত্তা। ২০১৯ সালে বাজফিড নিউজ এর একটি আর্টিকেলে অ্যাপটির একাধিক নিরাপত্তাজনিত সমস্যার কথা উল্লেখ করা হয়। ঐ আর্টিকেলে একটি রিসার্চ এর উল্লেখ করা যেখানে ভিডমেট অ্যাপ এর সন্দেহজনক কিছু এক্টিভিটি ধরা পড়ে।

উক্ত রিসার্চ এর তথ্যমতে ভিডমেট অ্যাপটি ব্যবহারকারীদের হিডেন এড লোড করছিল। এছাড়াও এটি ব্যবহারকারীর অজান্তেই বিভিন্ন পেইড সার্ভিস এ সাবস্ক্রাইব করছিলো, ও ব্যবহারকারীদের মোবাইল ডাটা নষ্ট করছিলো।

ভিডমেট অ্যাপ থেকে ইউটিউব ভিডিও এর পাশাপাশি অ্যান্ড্রয়েড অ্যাপ ও গেমস ডাউনলোড করা যায়। তবে গুগল সবসময় এন্ড্রয়েড ব্যবহারকারীদের শুধুমাত্র প্লে স্টোর থেকেই অ্যাপ বা গেম ইন্সটল করার পরামর্শ দিয়ে থাকে।

ভিডমেট অ্যাপ এর নকল ভার্সন থাকতে পারে

আপনি যদি ভিডমেট লিখে গুগলে সার্চ করেন, তাহলে অনেকগুলো ভিডমেট অ্যাপ ডাউনলোড করার লিংক পাবেন। এর মধ্য থেকে কোনটি আসল আর কোনটি নকল তা অনেকেই বুঝতে পারবেনা। কিন্তু এই অ্যাপটি যদি প্লে স্টোরে থাকত তাহলে আসল ভিডমেট অ্যাপ খুঁজে পেতে সমস্যা হতনা। এখন অসাধু ব্যক্তিরা ভিডমেটের নাম করে ক্ষতিকর অ্যাপ বা ভাইরাস ছড়াতে পারে যা ডাউনলোড করলে আপনার ফোনের সমস্যা হতে পারে এবং আপনার গুরুত্বপূর্ণ তথ্য চুরি হয়ে যেতে পারে।

আপনার কি ভিডমেট অ্যাপ ব্যবহার করা উচিত?

ভিডমেট অ্যাপ এর উল্লিখিত ব্যাপারগুলো একপাশে রাখলে অ্যাপটির ফিচারসমুহ হয়ত আপনার ভালো লাগতে পারে। তবে আপনার ভিডমেট অ্যাপ ব্যবহার করা উচিত হবে কিনা, সেটা আপনার সম্পূর্ণ নিজের সিদ্ধান্ত।

ইউটিউব বা অন্যান্য সাইট থেকে ভিডিও ডাউনলোড অনেক ক্ষেত্রে বেআইনী। থার্ড পার্টি টুল ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোডকে গুগল সমর্থন করেনা। তাই ভিডমেট ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড করাটাও গুগলের চোখে আইনসম্মত নয়।

ভিডমেট অ্যাপ এর বিকল্প

ইউটিউব ভিডিও ডাউনলোডার এর অত্যাধিক জনপ্রিয়তার কথা গুগলের অজানা নয়। সেইজন্যই ইউটিউব অফিসিয়াল অ্যাপে ভিডিও ডাউনলোড করে অফলাইনে দেখার ফিচারটি যুক্ত করেছে গুগল।

youtube app video download

ইউটিউব এর অফিসিয়াল অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ ব্যবহার করে বর্তমানে অধিকাংশ ভিডিও অফলাইনে দেখা সম্ভব। ভিডমেট ব্যবহার করতে না চাইলে আপনি ইউটিউব প্রদত্ত এই ডাউনলোড ফিচারটি নিরাপদে ব্যবহার করতে পারেন। এই ফিচারটি সম্পূর্ণ নিরাপদ ও কোনো ঝুঁকিবিহীন।

আপনি কি ভিডমেট ব্যবহার করেন? অ্যাপটি নিয়ে আপনার মতামত কী?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,530 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.