৪ ক্যামেরার অপো এ৯২ এলো বাংলাদেশে

বিশ্বজুড়ে স্মার্টফোন মার্কেটে চতুর্থ স্থানে অবস্থান করা অপো যে অন্যসব স্মার্টফোন ব্র‍্যান্ড থেকে পিছিয়ে নেই, তা বরাবরই প্রমাণ করে আসছে। এবার বাংলাদেশে অফিসিয়ালি মুক্তি পেলো অপো’র মিড রেঞ্জ প্রাইস ক্যাটাগরির ফোন, অপো এ৯২৷ চলুন জেনে নেয়া যাক, অপো এ৯২ ফোনটি সম্পর্কে।

ডিসপ্লে

ফোনটিতে পাবেন ৬.৫ ইঞ্চির FHD+ আইপিএস এলসিডি ডিসপ্লে। স্ক্রিনে থাকছে পাঞ্চহোল কাট-আউট, যার মধ্যে ফোনটির ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ ভাগ।

হার্ডওয়্যার

অপো এ৯২ ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। এই ব্যাপারটা অনেকের কাছেই কিছুটা হতাশাজনক মনে হবে। কেননা নিজেদের সাব-ব্রান্ড রিয়েলমির কম দামের ফোন রিয়েলমি ৫ এও একই চিপসেট ব্যবহার করা হয়েছে। তবে এই চিপসেট নিয়ে তেমন একটা বেগ পেতে হবেনা ব্যবহারকারীদের। কেননা, ফোনটিতে থাকছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও অপো এ৯২ ফোনে রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট। ফোনটি অনেকটাই হালকা। এর ওজন মাত্র ১৯২ গ্রাম।

অপো এ৯২ বিস্তারিত ভিডিও

ক্যামেরা

অপো’র ফোনগুলোর বরাবরই প্রধান আকর্ষণ হিসেবে বিবেচিত এর ক্যামেরা। অপো এ৯২ এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটাপ। অন্য ক্যামেরার মধ্যে থাকছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং আরেকটি উল্লেখহীন ২ মেগাপিক্সেলের লেন্স। ফোনটির ব্যাক ক্যামেরা দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। অপো এ৯২ ফোনটির পাঞ্চহোল ডিসপ্লেতে শোভা পাবে ১৬ মেগাপিক্সেলের এইআই ওয়াইড ক্যামেরা।

সফটওয়্যার

অপো’র নিজস্ব কাস্টম রম, কালারওস এর ৭.১ ভার্সনে চলবে অপো এ৯২ ফোনটি।

ব্যাটারি

অপো এ৯২ ফোনটিতে থাকছে ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। শুধু তাই নয়৷ এই ব্যাটারিকে দ্রুত চার্জ করতে বক্সেই দেয়া থাকবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার।

দাম

অপো এ৯২ স্মার্টফোনটির অফিসিয়াল দাম ধরা হয়েছে ২২,৯৯০ টাকা।

অপো এ৯২ স্মার্টফোনটি আপনার কাছে কেমন লেগেছে? কমেন্ট করে জানান আমাদেরকে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,620 other subscribers

Comments