ল্যাপটপ মেলায় আসুসের দারুণ অফার, সাথে উপহার!

১১ জুলাই থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ল্যাপটপ মেলা। প্রতি বছরের মতো এবারেও মেলাকে ঘিরে বিভিন্ন ল্যাপটপ ও প্রযুক্তিপন্য নির্মাতা কোম্পানিগুলো বিভিন্ন অফার ও ডিস্কাউন্ট নিয়ে এসেছে। আর সেই কারণে ক্রেতাদের মেলার প্রতি আকর্ষণও প্রবল।

তাইওয়ানিজ প্রযুক্তিপণ্য নির্মাতা আসুস মেলা উপলক্ষ্যে তাদের ল্যাপটপের বহরে বেশ কিছু নতুন মডেল যুক্ত করতে যাচ্ছে। আল্ট্রাবুক থেকে গেমিং ল্যাপটপসহ প্রায় সব ধরনের কম্পিউটিং ডিভাইসই রয়েছে তাদের পোর্টফোলিওতে। মেলায় তাদের নিম্নলিখিত নতুন মডেলগুলো উন্মোচিত হতে যাচ্ছে।

ভিভোবুক সিরিজ (এক্স৪১২/৫১২)

মেলায় এসেছে আসুস এর ভিভোবুক সিরিজের নতুন ল্যাপটপ ভিভোবুক এক্স৪১২ এবং এক্স৫১২। সম্পূর্ণ নতুন রঙ্গিন ডিজাইন নিয়ে এসেছে ল্যাপটপগুলো। এই সিরিজটি বাজেটের মাঝে প্রিমিয়াম এক্সপেরিয়েন্স দেয়ার জন্য বিখ্যাত। স্পেসিফিকেশন অনুযায়ী এদের বাজার মূল্য ৪১৫০০ টাকা থেকে শুরু করে ৮৪,৫০০ টাকা পর্যন্ত। ল্যাপটপগুলোতে ইন্টেলের ৭ম/৮ম প্রজন্মের প্রসেসর এর সাথে থাকছে ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। সেই সাথে ৪ জিবি র‍্যাম, ১ টেরাবাইট পর্যন্ত হার্ডডিস্ক স্টোরেজ ও ১২৮ জিবি পর্যন্ত এসএসডি এর অপশনও থাকছে। চারটি ভিন্ন ভিন্ন রং এ পাওয়া যাবে ল্যাপটপগুলো।

এক্স সিরিজ (এক্স৪০৯/৫০৯)

একে আসুসের সাধারণ সিরিজ বলা যায়। এই সিরিজের মাঝে সাধারণত গতানুগতিক ধারার ল্যাপটপগুলো বাজারে নিয়ে আসে তারা। তবে এবারে তারা এক্স সিরিজের নতুন দুটি ল্যাপটপ নিয়ে এসেছে মেলা উপলক্ষ্যে যাদের ডিজাইনে আসুসের ন্যানো এজ প্রযুক্তি এবং ফাস্ট চার্জিং এর মতো প্রিমিয়াম কিছু ফিচার যুক্ত করা হয়েছে। ৮ম প্রজন্মের ইন্টেল কোর আই৩ থেকে শুরু করে কোর আই৭ প্রসেসর নিয়ে এসেছে ল্যাপটপগুলো। এদের দাম শুরু ৪৩০০০ টাকা থেকে।

জেনবুক সিরিজ (ইউএক্স ৩৬২, ইউএক্স ৪৩৩/৫৩৩)

এটা আসুসের প্রিমিয়াম সিরিজ। মূলত বাজারে ম্যাকবুকের সাথে পাল্লা দিতেই এর উৎপত্তি। মজার ব্যাপার হচ্ছে ম্যাকবুকের অর্ধেক দামে এই সিরিজটি প্রিমিয়াম সব ল্যাপটপ অফার করছে যেগুলোকে আল্ট্রাবুক বলা যায়। মেলায় আসুস এর জনপ্রিয় এই জেনবুক সিরিজে যুক্ত হয়েছে নতুন ল্যাপটপ জেনবুক ফ্লিপ ইউএক্স ৩৬২। অসাধারণ চমৎকার ডিজাইনের হাল্কা পাতলা এই ল্যাপটপের পারফর্মেন্স এর দিক থেকে কোন কমতি রাখা হয় নি।

৮ম প্রজন্মের প্রসেসরযুক্ত ল্যাপটপটি ক্রিয়েটিভ প্রফেশনালদের কথা মাথায় রেখে বানানো। ল্যাপটপটি ৩৬০ ডিগ্রিতে ভাজ করে এর স্ক্রিনে “স্টাইলাস” কলমের সাহায্যে লিখা লিখি কিংবা আঁকা যাবে খুব সহজে। এতে আরও থাকছে ফিঙ্গার প্রিন্ট, স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ব্যাকলিট কি বোর্ড সহ বেশ কিছু চমৎকার ফিচার। এর পাশাপাশি জেনবুক সিরিজের ইউএএক্স ৪৩৩ ও ইউএক্স ৫৩৩ মডেলের রেহুলার জেনবুকও পাওয়া যাচ্ছে মেলাতে। এদের দাম ৭০,৫০০ টাকা থেকে ১,১৭,০০০ টাকা পর্যন্ত।

আরওজি সিরিজ (জি৫৩১, জিএক্স৫৩১)

এটি আসুসের রেগুলার গেমিং সিরিজ। এর নাম রিপাবলিক অব গেমারস হলেও সবাই আরওজি কিংবা রগ বলতেই পছন্দ করে। মেলায় এই সিরিজের নতুন আকর্ষণ ৯ম প্রজন্মের প্রসেসর সহ আরওজি স্ট্রিক্স ৩। তাছাড়া আরো একটি নতুন মডেল এসেছে। প্রফেশনাল গেমার কিংবা ই-স্পোর্টস খেলোয়াড়দের কথা মাথায় রেখে তৈরি হয়েছে এই নোটবুক গুলো। দুটি ল্যাপটপেই থাকছে ১৬ গিগাবাইট র‍্যাম,  ৮ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৬০ গ্রাফিক্স কার্ড, ২৫৬ গিগা এসএসডি আর ১ টেরাবাইট হার্ডডিস্ক। নোটবুকটিতে থাকছে ১৪৪ হার্টজ এর ডিসপ্লে প্যানেল। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপ গুলোর দাম ৯৪,০০০ টাকা থেকে ১,৯০,০০০ টাকা পর্যন্ত।

টাফ সিরিজ (টাফ এফএক্স৫০৫)

এই সিরিজটি মূলত বাজেটের মাঝে গেমিং ল্যাপটপ গ্রাহকদের দেয়ার জন্য বাজারে এনেছে আসুস। মেলায় পাওয়া যাবে নতুন এ গেমিং সিরিজ এর নতুন ল্যাপটপ আসুস টাফ এফএক্স৫০৫। ভারী গেম খেলার উপযোগী এই ল্যাপটপটিতে থাকছে নতুন এএমডি রাইজেন প্রসেসর সহ এনভিডিয়া জিটিএক্স ১৬৬০টিআই পর্যন্ত গ্রাফিক্স কার্ড। দীর্ঘক্ষণ গেম খেলা কিংবা গ্রাফিক্সের কাজের জন্য এতে আছে হাইপার কুল কুলিং সিস্টেম। এদের মূল্য পড়বে ৮৬,০০০ টাকা থেকে ১,০৭,০০০ টাকা পর্যন্ত।

বিক্রয়োত্তর সেবা

আসুস এর প্রতিটি ল্যাপটপে থাকছে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম। সাথে থাকছে আসুস এর নিজস্ব আই কেয়ার টেকনোলজি। বাংলাদেশে একমাত্র আসুসই দিচ্ছে ২ বছরেরে আন্তর্জাতিক বিত্রয়োত্তর সেবা।

মেলা উপলক্ষ্যে আসুসের বিশেষ অফার

আগেই বলা হয়েছে মেলা উপলক্ষে আসুস নোটবুকে থাকছে বিশেষ আয়োজন। ক্রেতাগণ আসুসের গেমিং (আরওজি, টাফ) এবং জেনবুক সিরিজের ল্যাপটপ কিনলে পাবেন ১ বছরের “এক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন”। অর্থাৎ এর আওতায় প্রথম একবছর যেকোনো ধরনের দুর্ঘটনা জনিত কারনে ল্যাপটপের যেকোন সমস্যা হলে বিনা মূল্যে ক্রেতারা সেবা পাবেন আসুস থেকে। বাংলাদেশে ল্যাপটপে সর্বপ্রথম এমন অফার নিয়ে এসেছে আসুস। এছাড়াও আসুসের যে কোন মডেলের ল্যাপটপ কিনে ক্রেতারা পাবেন ঢাকা-ব্যাংকক- ঢাকা এয়ার টিকেট, এলইডি টিভি, এসি সহ আরও অনেক আকর্ষণীয় উপহার জিতে নেয়ার সুযোগ।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,002 other subscribers

Comments